• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

‘সার নিয়ে কৃষকদের এখন জীবন দিতে হয় না’


আত্রাই (নওগাঁ) প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ১২, ২০২৩, ০২:২৩ পিএম
‘সার নিয়ে কৃষকদের এখন জীবন দিতে হয় না’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর সার নিয়ে সারাদেশে কৃষকদের আর কোনো হাহাকার নেই বলে মেন্তব্য করেছেন নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সংসদ সদস্য আনোয়ার হোসেন হেলাল। তিনি বলেন, “ সারের জন্কোয নো কৃষককেই আর জীবন দিতে হয় না।”

রোববার (১২ নভেম্বর) দুপুরে নওগাঁর আত্রাই উপজেলার আহসানগঞ্জ ইউনিয়নের আহসানগঞ্জ হাইস্কুল মাঠে সামাজিক সুরক্ষা কর্মসূচির  আওতায় উপকারভোগীদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন ।

আনোয়ার হোসেন হেলাল, “বিএনপি-জামায়াতের চারদলীয় জোট সরকার ক্ষমতায় থাকাকালে কৃষকরা সারের অভাবে ঠিকমতো ফসল ফলাতে পারেনি। মধ্যরাত থেকে লাইনে দাঁড়িয়ে থেকে সন্ধ্যার পর খালি হাতে বাড়ি ফিরেছেন কৃষকরা। এমনকি সে সময় সারের জন্য তাদের জীবনও দিতে হয়েছে। কৃষকরা ফসল ফলাতে সার খুঁজে পাননি। কিন্তু আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর তার বলিষ্ঠ নেতৃত্বে সারের সংকট কাটিয়ে সারাদশে এখন সার কৃষকদের খুঁজে বেড়ায়।”

এই সংসদ সদ্য আরও বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা অসহায়, হতদরিদ্রদের কথা বিবেচনা করে বিভিন্ন প্রকারের ভাতার প্রচল শুরু করেছেন। বর্তমানে বয়স্ক, বিধবা, গর্ভ ভাতা, প্রতিবন্ধী ভাতাসহ বিভিন্ন ভাতা পাওয়ার কারণে আজ অসহায় মানুষরা সুখে আছেন।”

স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসএম মঞ্জুরুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন আত্রাই উপজেলা পরিষদের চেয়ারম্যান এবাদুর রহমান প্রামাণিক, উপজেলা আওয়ামী লীগের সভাপতি নৃপেন্দ্রনাথ দত্ত দুলাল, সাধারণ সম্পাদক আক্কাছ আলী প্রামাণিক, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ বেগম, ভাইস চেয়ারম্যান শেখ হাফিজুর রহমান, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা সোহেল রানা প্রমুখ।

সভায় এ ইউনিয়নের পাঁচ হাজার ১৪১ জন উপকারভোগীরা উপস্থিত ছিলেন।

Link copied!