• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রামে বিএনপি কার্যালয়ে তালা দিলেন পদবঞ্চিত ছাত্রদল নেতারা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ২৬, ২০২৩, ০৩:৪৬ পিএম
চট্টগ্রামে বিএনপি কার্যালয়ে তালা দিলেন পদবঞ্চিত ছাত্রদল নেতারা
প্রতীকী ছবি

চট্টগ্রামের দক্ষিণ জেলা বিএনপির কার্যালয়ে তালা দিয়েছে দলটির পদবঞ্চিত নেতাকর্মীরা।

দক্ষিণ জেলা ছাত্রদলের আহ্বায়ক কমিটিতে প্রবাসী, ব্যাংক বীমা প্রতিষ্ঠানের কর্মচারী ও বিবাহিতরা স্থান পেয়েছেন, এমন অভিযোগ এনে বিএনপি কার্যালয়ে তালা দিয়েছেন চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির পদবঞ্চিত নেতা কর্মীরা।

শনিবার (২৬ আগস্ট) সকাল ১০টায় নগরীর নিউমার্কেট এলাকার দোস্ত বিল্ডিংয়ের বিএনপির কার্যালয়ে তালা ঝুলিয়ে এক ঘণ্টা অবস্থান করেন দলটির ১৫ থেকে ২০ জন নেতাকর্মী।

পদবঞ্চিতরা অভিযোগ করেন, ত্যাগী নির্যাতিত নেতাকর্মীদের বঞ্চিত করে বিতর্কিতদের স্থান দেওয়া হয়েছে কমিটিতে।

অভিযোগকারীদের পক্ষের নেতা জিয়াউল হক জোনাইদ বলেন, “ঘোষিত ৪২ সদস্যের কমিটির অনেকেই বিবাহিত, প্রবাসী, ব্যাংক ও বীমা প্রতিষ্ঠানের কর্মচারী। কমিটি ঘোষণার পর কেন্দ্রীয় ছাত্রদলের সাধারণ সম্পাদকের সঙ্গে কথা বলেছি। তিনি জানান, কমিটির বিষয়ে কিছুই জানেন না। কেন্দ্রীয় বিএনপির ছাত্রদল বিষয়ক সম্পাদক রকিবুল ইসলাম বকুল জোর করে স্বাক্ষর নিয়েছেন। বকুল ভাই দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মো. এনামুল হককে খুশি করার জন্য পকেট কমিটি দিয়েছেন। আমরা দ্রুত কমিটি বাতিল চাই, এবং নতুন কমিটি ঘোষণার দাবি জানাই।”

এদিকে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান বলেন, “কার্যালয় সকালে বন্ধ ছিল। বন্ধ কার্যালয়ে তালা দিলে তো আর হলো না। রাজনীতিতে প্রতিযোগিতা আছে। বিষয়টিকে আমরা তেমন গুরুত্ব দিচ্ছি না। আশা করছি, দ্রুত এর সমাধান হবে।”

গত ১১ আগস্ট কেন্দ্রীয় ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদ ইকবাল খান ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে চট্টগ্রাম দক্ষিণ জেলা শাখা ছাত্রদলের ৪২ সদস্যের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। এতে রবিউল হোসেন রবিকে আহ্বায়ক ও কামরুদ্দীন সবুজকে সদস্য সচিব করা হয়।

Link copied!