• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

৪৮ ঘণ্টার অবরোধ শুরু, প্রথম দিনে যান চলাচল কম


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২৩, ০৮:১৩ এএম
৪৮ ঘণ্টার অবরোধ শুরু, প্রথম দিনে যান চলাচল কম
ছবি : সংগৃহীত

পঞ্চম দফায় বিএনপি-জামায়াত এবং সমমনা দলগুলোর ডাকা দুই দিনের অবরোধ কর্মসূচি আজ শুরু হয়েছে। বুধবার (১৫ নভেম্বর) ভোর ছয়টা থেকে শুক্রবার ভোর ছয়টা পর্যন্ত সারা দেশে সড়ক, রেল ও নৌপথে এই অবরোধ কর্মসূচি পালন করবে দলটি। প্রথম দিনে রাজধানীতে যান চলাচল অন্যান্য দিনের তুলনায় কম।

সরকারের পদত্যাগের এক দফা দাবি আদায়, নিহত নেতা-কর্মীদের হত্যার বিচার, আহত ব্যক্তিদের সুচিকিৎসাসহ আটক ও গ্রেপ্তার ব্যক্তিদের মুক্তির দাবিতে বিএনপি এ অবরোধ কর্মসূচি দিয়েছে। বিএনপির সঙ্গে আন্দোলনে থাকা গণতন্ত্র মঞ্চসহ অন্যান্য দল ও জোটও এই অবরোধ কর্মসূচি নিয়েছে।

সরকারের পদত্যাগ, নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন এবং গ্রেফতার নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবিতে দেশব্যাপী অবরোধের এ ঘোষণা দিয়েছে বিএনপি।

এদিকে গতকাল মঙ্গলবার বিকেলে এক ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে এই অবরোধ কর্মসূচি সফল করতে নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রুহুল কবির রিজভী সারা দেশে বিএনপি ও অঙ্গ সহযোগী নেতা-কর্মীদের নামে পুলিশ বাহিনীর মামলা ও গ্রেপ্তারের তথ্য তুলে ধরেন। তাঁর দেওয়া তথ্য অনুযায়ী, শেষ ২৪ ঘণ্টায় (গতকাল বিকেল চারটার আগে) ৪২০ জনের বেশি নেতা-কর্মীকে গ্রেপ্তার, ১১টি মামলায় ১ হাজার ৩৫০ জনের বেশি নেতা-কর্মীর নামে মামলা হয়েছে।

 

Link copied!