• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

‘ম্যারাডোনা-পেলের মতো আক্রমণের শিকার ভিনিসিয়াস’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২৯, ২০২৩, ০১:৪৭ পিএম
‘ম্যারাডোনা-পেলের মতো আক্রমণের শিকার ভিনিসিয়াস’

ব্রাজিলের তারকা খেলোয়াড় ভিনিসিয়াস জুনিয়রকে মাঠে প্রতিপক্ষ খেলোয়াড় ও মাঠের বাইরে দর্শকরা কম আক্রমণ করে না। মাঠের বাইরের অভিযোগ হরহামেশাই আসে। তার বিপরীতে বর্ণবাদী আচরণ করার অভিযোগ বহুদিন ধরে। রিয়াল মাদ্রিদের উইঙ্গার ভিনিসিয়াস জুনিয়রকে ডিয়েগো ম্যারাডোনা এবং পেলের মতোই আক্রমণ করা হচ্ছে, দাবি করেছেন ব্ল্যাঙ্কোস বস কার্লো আনচেলত্তি।

আনচেলত্তি বলেছেন, "ভিনিসিয়াসকে পিচের উপর এবং বাইরে প্রতিদ্বন্দ্বীদের দ্বারা লক্ষ্যবস্তু করা হচ্ছে। বর্ণবাদী আচরণ উদ্বেগজনকভাবে নিয়মিতভাবে লক্ষ্য করা হচ্ছে। একদিকে মাঠে যা ঘটছে এবং অন্যদিকে মাঠের বাইরে যা হচ্ছে, একটি আধুনিক সমাজ এমন হতে পারে না। সত্য হলো যে, মাঠে খেলোয়াড়রা তাকে প্রচুর লাথি মারে, এটা স্পষ্ট। ম্যারাডোনা বা পেলেকেও অনেক লাথি মেরেছিল, দুর্ভাগ্যবশত। আমাদের সৌভাগ্য যে ভিনিসিয়াসের একটি শক্তিশালী শরীর রয়েছে এবং তিনি সেই চ্যালেঞ্জগুলো সহ্য করতে সক্ষম।"

আনচেলত্তি আবারও ম্যাচ কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন খেলোয়াড়দের রক্ষা করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে। শুধু ভিনিসিয়াস নয়, সব খেলোয়াড়দের প্রতি ম্যাচ কর্মকর্তাদের ন্যায়বিচার প্রতিষ্ঠার ব্যাপারে জোর দেন আনচেলত্তি। কেবল এটিই খারাপ কিছু ঘটতে বাধা দিতে পারে।

ভিনিসিয়াস ২০২২ সালের চ্যাম্পিয়নস লিগের ফাইনালে রিয়ালের হয়ে জয়সূচক গোলটি করেছিলেন। এই মৌসুমে ব্ল্যাঙ্কোসের হয়ে আবার মাঠে পারফর্ম করছেন। ২২ বছর বয়সী ব্রাজিলিয়ান আন্তর্জাতিক প্রতিযোগিতায় ৪৬টি ম্যাচে ১৯টি গোল করেছেন এবং ১৬টি গোলে অ্যাসিস্ট করেছেন৷

Link copied!