• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

এখন এশিয়া কাপ ও বিশ্বকাপ নিয়েই সাকিবের স্বপ্ন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২২, ২০২৩, ০৫:১১ পিএম
এখন এশিয়া কাপ ও বিশ্বকাপ নিয়েই সাকিবের স্বপ্ন
ছবি: সংগৃহীত

সাকিব আল হাসান শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগ শেষ করে দুবাই গিয়ে ছিলেন স্বর্ণের দোকান উদ্বোধন করতে। সেখান থেকে সোমবার (২২ আগস্ট) বাংলাদেশে আসেন এই অলরাউন্ডার। এরপর দেশে ফিরেই মঙ্গলবার (২২ আগস্ট) সকালে চলে যান বরিশালে। সেখানে জেলার আলহাজ্ব নূর মোহাম্মদ মুন্সী হাসপাতাল আয়োজিত বিনামূল্যে ওষুধ বিতরণ এবং রক্তদান কর্মসূচিতে অংশ নেন টাইগার অধিনায়ক। সেখানেই সাকিব জনান এখন তার স্বপ্ন শুধু এশিয়া কাপ এবং বিশ্বকাপ নিয়ে।

বরিশালে বাংলাদেশ দলের অধিনায়কের কাছে গণমাধ্যম কর্মীরা প্রশ্ন ছুড়েঁ দেন। ক্রিকেট নিয়ে তার স্বপ্ন কী? সাকিব বলেন, “এখন স্বপ্ন বিশ্বকাপ ও এশিয়া কাপ। বাকিটা পরে দেখা যাবে।”

এরপরের প্রশ্ন তার কাছে রাখা হয় ক্রিকেট নিয়ে নিজের ভবিষ্যৎ পরিকল্পনার কথা। টাইগার অধিনায়াক বলেন, “ঢাকায় আমার একাডেমি আছে। আর অবশ্যই সবারই ইচ্ছে থাকে যে সেক্টরের, সে চিন্তা করে কীভাবে ওই সেক্টরকে আরও ভালো করা যায়। আমারও ওরকম চিন্তা আছে। কিন্তু ওটা ভবিষ্যতে দেখা যাবে।”

সাকিব বরিশালে গিয়েছেন সামাজিক কাজে। সেখানে গিয়ে বিশ্বকাপ এবং এশিয়া কাপে ভালো খেলার জন্য সমর্থকদের পাশে থাকার অনুরোধ জানান। সাকিব বলেন, “এখানে এসে খুবই ভালো লাগছে। আসলে মানুষের সঙ্গে মেশার সুযোগ তো ওভাবে হয় না। একটা মহৎ উদ্যোগের সঙ্গে থাকতে পেরে নিজের খুব ভালো অনুভূতি হচ্ছে। একই সঙ্গে যেহেতু বরিশালে খুব একটা আসা হয় না, ক্রিকেটে ওরকমভাবে আন্তর্জাতিক ম্যাচ যেহেতু হয় না। স্বাভাবিকভাবে আসার সম্ভাবনাটা খুবই কম থাকে। এভাবে আসতে পেরে খুবই ভালো লাগছে। আশা করি শুধু বরিশাল না, পুরো বাংলাদেশের সবাই আমাদের সবসময় সমর্থন দিয়ে থাকে। বরিশালবাসীও অনেক বেশি সাপোর্ট করবে। আমরা সামনে যে বিশ্বকাপ ও এশিয়া কাপ আছে ওখানে ভালো করবো।”

সাকিব দুবাইয়ে স্বর্ণের দোকান উদ্বোধনের সময় এশিয়া কাপ এবং বিশ্বকাপের জন্য সমর্থকদের কাছে দোয়া চান। এবার বরিশালে গিয়ে দেশের ক্রিকেটের জন্য সবার কাছে দোয়া চেয়েছেন। টাইগার অধিনায়ক বলেন, “বাংলাদেশ ক্রিকেটের জন্য দোয়া করবেন।”

সাকিব আল হাসানকে কোনো কিছুতেই আটকে রাখা যায় না। সাকিব চলেন দূর্বার গতিতে। তার জীবনেই ছুটে চলা তাকে কোনো কিছুই ক্লান্ত করতে পারে না। এই ধরুন কদিন আগে আফগানিস্তান সিরিজ শেষ করে আমেরিকা গেলেন পরিবারের সঙ্গে দেখা করতে। এরপর যুক্তরাষ্ট্র থেকে চলে গেলেন কানাডা গ্লোবালি লিগ টি-টোয়েন্টি লিগ খেলতে। গ্লোবল লিগেকে মাঝ পথে রেখে চলে গেলেন শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগ খেলতে। সেখানে থেকে দেশে ফেরার আগে ২ দুই দিনের জন্য গেলেন দুবাইয়ে স্বর্ণের দোকান উদ্বোধন করতে।

এরপর দুবাই থেকে বাংলাদেশে ফিরেই ছুটলেন বরিশালে সামাজিক কাজে। সেদিনেই আবার ঢাকায় ফিরলেন। তিনি যেমন ক্রিকেটে অললাউন্ডার তেমনি ক্রিকেটের বাইরে দৈনিন্দ জীবনেও অলরাউন্ডার । জাতীয় দল, ফ্র্যাঞ্চাইজি লিগ, পরিবার, ব্যবসা, বিজ্ঞাপন, সামাজিক কাজ সবই সামলান সাকিব একহাতে। এতকিছু করার পরও বিন্দু মাত্র ক্লান্তি নেই তার। কারণ তিনি যে অলরাউন্ডার।

Link copied!