• ঢাকা
  • বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৪, ৮ ফাল্গুন ১৪৩০, ১১ শা’বান ১৪৪৫

আমরা সন্ত্রাসের বাংলাদেশ চাই না : নাছিম


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১২, ২০২৪, ০৫:৫৬ পিএম
আমরা সন্ত্রাসের বাংলাদেশ চাই না : নাছিম
বক্তব্য রাখছেন আ ফ ম বাহাউদ্দিন নাছিম। ছবি : সংগৃহীত

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা-৮ আসনের সংসদ সদস্য আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, “আমরা সন্ত্রাসের বাংলাদেশ চাই না। জাতির পিতা মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে দেশকে স্বাধীন করেছেন মেহনতি মানুষের অধিকার, ভাতের অধিকার, শিক্ষার অধিকার, ভাষার অধিকার প্রতিষ্ঠার জন্য। সেই অধিকার শেখ হাসিনার নেতৃত্বে প্রতিষ্ঠায় আওয়ামী লীগ কাজ করে যাচ্ছে। দুর্নীতির বিরুদ্ধে আমাদের জিরো টলারেন্স। এটি আমাদের নির্বাচনী ইশতেহার। আমরা সকল বাধা মোকাবিলা করে দেশকে এগিয়ে নিয়ে যাব।”

সোমবার (১২ ফেব্রুয়ারি) সকালে মতিঝিল সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের বার্ষিক পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, “আমরা দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে মাদকমুক্ত বাংলাদেশ গড়তে চাই। মাদকমুক্ত শিক্ষাঙ্গণ চাই। মাদকের বিরুদ্ধে আমাদের অভিযান চলছে এবং সামনে চলতে থাকবে। যারা মাদক গ্রহণ করে এবং মাদক বিক্রি করে উভয়ই দেশের শত্রু। তারা সন্ত্রাসী, দুর্নীতি ও চাঁদাবাজি করে, তরুণ প্রজন্মকে বিপথগামী করে।”

ঢাকা-৮ আসনের সংসদ সদস্য বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে দরিদ্র দেশ থেকে আজকের উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত করেছেন। একসময় খরা, দুর্ভিক্ষ, বন্যা আমাদের বারবার আঘাত করত। আমাদের ছেলেমেয়েরা লেখাপড়ার সুযোগ পেত না। জামাকাপড় পরে স্কুলে আসার মতো সুযোগ ছিল না। আমাদের শিশুসন্তানদের পুষ্টির অভাবে মেধা বিকশিত হতো না। সেই বাংলাদেশ আজকে পরিবর্তিত হয়ে বঙ্গবন্ধুকন্যার সুদক্ষ নেতৃত্বের কারণে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে।”

শিক্ষার্থীদের উদ্দেশ্য করে নাছিম বলেন, “তোমরা মাদক গ্রহণকারী ও ব্যবসায়ীদের থেকে দূরে থাকবা। তাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে ধরিয়ে দিবা। আমি তোমাদের সঙ্গে আছি। মনে রাখবা, এই দেশ আমাদের সবার। এই দেশকে সুন্দর রাখার দায়িত্ব আমাদের সবার।”

বাহাউদ্দিন নাছিম আরও বলেন, “তোমরা আগামী দিনের ভবিষ্যৎ। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ তোমাদের আগামী দিনে আরও বহুদূর এগিয়ে নিয়ে যেতে হবে। তোমরা উচ্চশিক্ষায় শিক্ষিত হয়ে মানবিক গুণাবলি অর্জন করবে। শারীরিক সক্ষমতাকে চর্চার মধ্য দিয়ে নিজেকে প্রস্তুত করবে। যাতে প্রকৃত মানুষ হিসেবে দেশের কল্যাণে নিজেদের নিয়োজিত করতে পারো। তোমাদের নেতৃত্বেই বাংলাদেশ আরও সমৃদ্ধ দেশ হিসেবে বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়াবে।”

মতিঝিল সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেওয়ান তাহেরা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে বাহাউদ্দিন নাছিমের সহধর্মিনী ডাক্তার সুলতানা শামীমা চৌধুরী, মতিঝিল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক শায়লা নাসরিন, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মারুফ মনসুর আহমেদসহ স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

Link copied!