• ঢাকা
  • শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১, ২০ মুহররম ১৪৪৫

খেলা এবার খেলতে দেওয়া হবে না : মির্জা ফখরুল


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ১১, ২০২৩, ০৪:৫৯ পিএম

আওয়ামী লীগ সরকারকে আর কোনো নির্বাচনী খেলা খেলতে দেওয়া হবে না বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার (১১ আগস্ট) বিকেল সাড়ে ৩টার দিকে রাজধানীর বাড্ডা সুবাস্তু টাওয়ারের সামনে গণমিছিল পূর্ব সমাবেশে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, “আমাদের এই গণমিছিল কেন? একটাই দাবি- শেখ হাসিনার পদত্যাগ। আমাদের আর কোনো দাবি নেই। এক দফা এক দাবি। তারা মনে করেছে ২০১৪ এবং ২০১৮ সালের মত এবারও একটা নির্বাচন দিয়ে ক্ষমতায় টিকে যাবে। এটা কি বাংলার মানুষ হতে দেবে? আমরা কেউই হতে দেবো না।”

ফখরুল বলেন, “এদেশের মানুষ এখন একতাবদ্ধ হয়েছে। কৃষক-শ্রমিক মেহনতি মানুষের একটাই দাবি এই অবৈধ সরকার-হাসিনা সরকার নিপাত যাক।”

বিএনপি মহাসচিব আরও বলেন, “এই সরকার অবৈধ সরকার। ফ্যাসিবাদী সরকারের বিরুদ্ধে দেশের মানুষ অবস্থান নিয়েছে। আওয়ামী লীগ সরকার দেশের গণতন্ত্রকে ধ্বংস করেছে, আমাদের পার্লামেন্টকে ধ্বংস করেছে, আমাদের প্রশাসনকে ধ্বংস করেছে। তারা আমাদের বিচার বিভাগকেও ধ্বংস করেছে। এই বিচার বিভাগকে ব্যবহার করে আমাদের কারাগারে পাঠিয়ে দেওয়া হয়। এভাবে কি আমাদের আন্দোলন দমিয়ে রাখা যাবে? যাবে না।”

ফখরুল বলেন, “আমাদের যতই কারাগারে ঢোকাও, যতই ওপর নির্যাতন, লাঠি চার্জ করো, টিয়ার গ্যাস মারো; জনগণ রাজপথে নেমে এসেছে, শেখ হাসিনার পতন না ঘটিয়ে জনগণ ঘরে ফিরে যাবে না। আমাদের এবারের লড়াই জীবন-মরণের লড়াই।”

Link copied!