• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

বাংলাদেশে জাপানি ব্যবসায়ীদের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ২৭, ২০২৩, ১০:২৯ এএম
বাংলাদেশে জাপানি ব্যবসায়ীদের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর

বাংলাদেশে জাপানি ব্যবসায়ীদের বিনিয়োগ নিয়ে আসার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, “আমরা ব্যবসায়িক পরিবেশের উন্নতি অব্যাহত রাখব এবং বাংলাদেশে ব্যবসার ক্ষেত্রে সবার জন্য সমান সুযোগ-সুবিধা নিশ্চিত করব।”

বৃহস্পতিবার (২৭ এপ্রিল) জাপানে দ্য ওয়েস্টিন টোকিও হোটেলে সকাল সাড়ে ১০টায় (বাংলাদেশ সময় সকাল সাড়ে ৭টা) রোড শো শুরু হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জাপানি ব্যবসায়ীদের প্রতি এ আহ্বান জানান প্রধানমন্ত্রী।

বাংলাদেশে ক্রমবর্ধমান জাপানি ব্যবসা ও বিনিয়োগের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, “করোনা মহামারির চাপের মধ্যেও বাংলাদেশ ও জাপানের দ্বিপক্ষীয় বাণিজ্য উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পাচ্ছে। ২০২১-২২ অর্থবছরে প্রথমবারের মতো ৪ বিলিয়ন মার্কিন ডলারের মাইলফলক অতিক্রম করেছে।”

তিনি বলেন, “গত কয়েক বছরে বাংলাদেশে কাজ করা জাপানি কোম্পানির সংখ্যা ক্রমাগত বেড়েছে, বিশেষ করে ২০১৪ সালে দুই দেশে যখন ‘ব্যাপক অংশীদারত্ব’ এবং বিগ-বি উদ্যোগে প্রবেশ করি।”

আশা প্রকাশ করে প্রধানমন্ত্রী বলেন, “আমি নিশ্চিত জাপানি ব্যবসায়ীরাও ক্রমবর্ধমান এই ধারা অনুসরণ করছেন এবং তারা তাদের বিদ্যমান ব্যবসা সম্প্রসারণ করবেন, বাংলাদেশে নতুন ব্যবসা খুলবেন।”

তিনি আরও বলেন, “আমি আপনাদের আশ্বস্ত করতে চাই, আমাদের সরকার এবং সংশ্লিষ্ট সংস্থাগুলো বাংলাদেশে জাপানি বন্ধুদের ব্যবসায়িক প্রচেষ্টাকে সহযোগিতা করতে আগ্রহী।”

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!