• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

নতুন করে হামলা শুরু হয়েছে, দুর্দিন আসতে পারে : প্রধানমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ১৪, ২০২৪, ০৬:২২ পিএম
নতুন করে হামলা শুরু হয়েছে, দুর্দিন আসতে পারে : প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা । ছবি : সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, “করোনাভাইরাসের অতিমারি, এরপর ইউক্রেন-রাশিয়া যুদ্ধ, জিনিসের দাম বেড়েছে। আবার নতুন করে হামলা শুরু হয়েছে। যে কারণে হয়ত সামনে আরও দুর্দিন আসতে পারে। আমাদের মাটি উর্বর, আমাদের মানুষ আছে। এক ইঞ্চি জমি যেন অনাবাদি না থাকে এবং জমি চাষ করা থেকে শুরু করে হাঁস-মুরগি-গরু-ছাগল পালন করতে হবে।”

রোববার (১৪ জানুয়ারি) বিকেলে গোপালগঞ্জের কোটালীপাড়ায় স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত শুভেচ্ছা ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

খাদ্য উৎপাদন বাড়ানোর প্রতি গুরুত্বারোপ করে বঙ্গবন্ধুকন্যা বলেন, “বিশ্বব্যাপী খাদ্যের দাম বেড়েছে, বাংলাদেশেও জিনিসের দাম বেড়েছে। কিন্তু আমাদের দেশের মানুষের খাবারের যেন কোনো অভাব না হয়, সেটা আমাদের করতে হবে, নিজেদের করতে হবে।”

যারা গণতন্ত্রের অর্থই বোঝে না, তারাই গণতন্ত্রের জন্য আন্দোলন করছে মন্তব্য করে প্রধানমন্ত্রী বলেন, “বিএনপি গণতন্ত্রের ‘গ’ বোঝে না, বানানও জানে না। তারা বোঝে মানুষ পুড়িয়ে মারা। আর তারাই এখন আন্দোলন করছে।”

নির্বাচনের আগে নাশকতার প্রসঙ্গ তুলে প্রধানমন্ত্রী বলেন, “যারা এই অগ্নিকাণ্ড ঘটিয়েছে, তাদের ছাড় নেই। তাদের বিরুদ্ধে আমরা ব্যবস্থা নিচ্ছি, ব্যবস্থা নেব। এখন ডিজিটাল যুগ। সবার হাতেই স্মার্টফোন, চারদিকে সিসি ক্যামেরা। জড়িতদের প্রত্যেককে শাস্তি পেতে হবে।”

বিএনপির সমালোচনা করে তিনি বলেন, “৯৬ সালে ভোট চুরির অপরাধে নাকে খত দিয়ে খালেদা জিয়ার বিদায় হয়। ২০০৮ এর নির্বাচনে বিএনপি মাত্র ৩০টা সিট পাওয়ার পর থেকেই আর নির্বাচনে আসতে চায় না। তারা এখন কেবল নির্বাচন বানচাল করতে চায়। তবে আমি ধন্যবাদ জানাই জনগণকে, তাদের সব ষড়যন্ত্র আপনারা ধুলিসাৎ করে দিয়েছেন।”

শেখ হাসিনা বলেন, “৭ জানুয়ারির নির্বাচনে গণতন্ত্র ও দেশের মানুষের জয় হয়েছে। আওয়ামী লীগ যখন ক্ষমতায় এসেছে তখনই উন্নতি হয়েছে। জনগণের ভোটের অধিকার নিশ্চিত করেছে আওয়ামী লীগ।”

ষড়যন্ত্র এখনো অব্যাহত আছে জানিয়ে এর বিরুদ্ধে দলীয় নেতাকর্মীদের সোচ্চার থাকার আহ্বান জানান আওয়ামী লীগ সভাপতি।

এর আগে বিকেল চারটার আগে কোটালীপাড়া উপজেলা পরিষদ চত্বরের সভামঞ্চে পৌঁছান শেখ হাসিনা। ছোট বোন শেখ রেহানাকে সঙ্গে নিয়ে মতবিনিময় সভার মঞ্চে ওঠেন সরকারপ্রধান। এ সময় উপস্থিত দলীয় নেতাকর্মীরা জাতীয় পতাকা নেড়ে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানান।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ের পর গতকাল শনিবার দুদিনের সফরে টুঙ্গিপাড়া আসেন প্রধানমন্ত্রী। গতকাল গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর নতুন মন্ত্রিসভার সদস্যরা।

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!