• ঢাকা
  • সোমবার, ২৪ জুন, ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১, ১৭ জ্বিলহজ্জ ১৪৪৫

‘জিজ্ঞাসাবাদে পরীমনি বিভ্রান্তিমূলক বক্তব্য দিয়েছে’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ১৯, ২০২১, ০৪:৫৮ পিএম

রাজধানীর বনানী থানায় দায়ের করা মাদক মামলায় চিত্রনায়িকা পরীমনির আরও এক দিন রিমান্ড মঞ্জুর করেছেন মহানগর মুখ্য আদালত। বৃহস্পতিবার (১৯ আগস্ট) দুপুরে ঢাকা মহানগর হাকিম আতিকুল ইসলাম এ আদেশ দেন।

শুনানি শেষে রাষ্ট্রপক্ষের আইনজীবী আবদুল্লাহ আবু বলেছেন, এই মামলায় এর আগেও পরীমনির রিমান্ড ছিল। পরে সিআইডি তদন্ত করে যেহেতু তারা পরিপূর্ণভাবে জিজ্ঞাসা করতে পারেনি, সেই কারণে আজকে পুলিশ পাঁচদিনের রিমান্ড চেয়েছে। সেখানে বলা হয়েছে, এই মাদকের উৎস কোথায়, কে জোগান দিয়েছে এবং এর পেছনে আরো কারা কারা আছে তদন্ত করলে উদঘাটিত হবে। তদন্তের স্বার্থে পুলিশ রিমান্ড চেয়েছে। আদালত সন্তুষ্ট হয়ে একদিনের রিমান্ড মঞ্জুর করেছে।

রিমান্ডের বিষয়ে তিনি আরো বলেন, “রিমান্ডের প্রয়োজনটা তখনই হয়, যখন পুলিশ তদন্ত করলে কিছু উদঘাটিত হবে। এখন পর্যন্ত তাকে (পরীমনিকে) যে জিজ্ঞাসাবাদ করা হয়েছে, তাতে পরীমনি অনেক বিভ্রান্তিমূলক বক্তব্য দিয়েছে। সে কিন্তু এখনো বলেনি, যে মাদকগুলো পেয়েছে সেই মাদক কোত্থেকে পেয়েছে তার উৎস এখনো পর্যন্ত বলেনি। এ জন্যই পুলিশ রিমান্ড চেয়েছে। তাকে হয়রানির জন্য রিমান্ড চাওয়া হয়নি।”

জামিনের বিষয়ে নারীদের বিষয়ে কোনো বিবেচনা আছে কিনা— সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আবু বলেন, “এসব অপরাধে ক্ষেত্রে নারী-পুরুষ কোনো বিষয় না।”

এ ধরনের মামলায় অন্যান্য আসামিরা জামিন পাচ্ছেন না উল্লেখ করে এই আইনজীবী আরো বলেন, “অধিক পরিমাণে মাদক এবং নতুন ধরনের ভয়াবহ মাদক এলএসডি, আইসসহ সাড়ে ১৮ লিটার মদ পাওয়া গেছে। সবগুলো আইন মেনেই উদ্ধার করা হয়েছে। যেহেতু এ মামলায় রিমান্ডের পর্যায়ে আছে সে কারণে জামিনের বিবেচনা করা হয় না।”

এর আগে বৃহস্পতিবার (১৯ আগস্ট) সকাল ৮টা ২৫ মিনিটে কাশিমপুর কারাগার থেকে তাকে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে আনা হয়। সেখানে প্রথমে তাকে হাজতখানায় রাখা হয়েছিল। 

গত ১৬ আগস্ট মাদক মামলায় পরীমনির জামিন চাওয়া হয়েছিল। তবে তার বিরুদ্ধে ফের ৫ দিনের রিমান্ড আবেদন করেন সিআইডির তদন্ত কর্মকর্তা। তাই বুধবার (১৮ আগস্ট) দুপুরে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবব্রত বিশ্বাস আসামির উপস্থিতিতে রিমান্ড শুনানির বিষয়ে ১৯ আগস্ট দিন ধার্য করা করেন। রিমান্ড আবেদন পেন্ডিং থাকায় সেদিন জামিন আবেদনের শুনানি গ্রহণ করেননি আদালত।

নড়াইলের মেয়ে শামসুন্নাহার স্মৃতি ঢাকার চলচ্চিত্রে পরীমনি নামে অভিষিক্ত হন ২০১৫ সালে। সম্প্রতি এক ব্যবসায়ীর বিরুদ্ধে ধর্ষণচেষ্টার অভিযোগ তুলে তুমুল আলোচনার জন্ম দেন তিনি।


 

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!