• ঢাকা
  • রবিবার, ১৬ জুন, ২০২৪, ২ আষাঢ় ১৪৩১, ৯ জ্বিলহজ্জ ১৪৪৫

উদ্বোধন হচ্ছে ৩৯৭ শয্যার ফিল্ড হাসপাতাল


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ৭, ২০২১, ১২:১৮ পিএম
উদ্বোধন হচ্ছে ৩৯৭ শয্যার ফিল্ড হাসপাতাল

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) আওতাধীন শেখ ফজিলাতুন্নেছা মুজিব অডিটরিয়ামে নির্মিত ৩৯৭ শয্যার ফিল্ড হাসপাতালের উদ্বোধন হচ্ছে। করোনা আক্রান্ত রোগীদের দ্রুত চিকিৎসাসেবা নিশ্চিতে এই হাসপাতাল যাত্রা শুরু করছে।

শনিবার (৭ আগস্ট) দুপুর ১২টায় এই হাসপাতালের উদ্বোধন করবেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

বিএসএমএমইউর জনসংযোগ কর্মকর্তা প্রশান্ত কুমার মজুমদার জানান, ৩৯৭ শয্যার ফিল্ড হাসপাতাল উদ্বোধন হচ্ছে। এই শয্যাগুলোর মধ্যে ৮০টির মতো ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ) ও হাইডিপেনডেন্সি ইউনিট (এইচডিইউ) সুবিধা রয়েছে। পরে পর্যায়ক্রমে এই হাসপাতালে ১ হাজার শয্যার ব্যবস্থা করা হবে।

করোনায় আক্রান্ত রোগীদের সুচিকিৎসা নিশ্চিত করতে সরকারি উদ্যোগে নির্মাণ হয়েছে শেখ ফজিলাতুন্নেছা মুজিব অডিটরিয়ামে ফিল্ড হাসপাতালটি।

বর্তমানে করোনা পরিস্থিতি অবনতি হওয়ায় প্রতিদিনই রাজধানী ও এর বাইরে রোগীর চাপ বাড়ছে। ফলে রোগীর চাপ সামলাতে প্রায় হিমশিম খেতে হচ্ছে হাসপাতালগুলোর।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যমতে, রাজধানীর সরকারি ও বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে সর্বমোট ৯০০ আইসিইউ বেডের মধ্যে মাত্র ৯২টি ফাঁকা রয়েছে।

এদিকে সকাল থেকে সারা দেশে গণটিকাদান কার্যক্রম শুরু হয়েছে। শুধু এনআইডি কার্ড দেখিয়ে স্থানীয় কেন্দ্র থেকে টিকা নিতে পারবেন আগ্রহীরা।

Link copied!