• ঢাকা
  • মঙ্গলবার, ২৮ মে, ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ জ্বিলকদ ১৪৪৫

পাকিস্তানে পুলিশ দপ্তরে বিস্ফোরণ, নিহত ১২


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২৫, ২০২৩, ১০:১৩ এএম
পাকিস্তানে পুলিশ দপ্তরে বিস্ফোরণ, নিহত ১২

পাকিস্তানের এক পুলিশ দপ্তরে দুটি বিস্ফোরণে অন্তত ১২ পুলিশ সদস্য নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অর্ধশতাধিক।

সোমবার (২৪ এপ্রিল) খাইবার পাখতুনখাওয়া প্রদেশের সোয়াত উপত্যকার কাবাল পুলিশ দপ্তরে এ ঘটনা ঘটে।

পাকিস্তানের গণমাধ্যম দ্য ডন জানিয়েছে, ওই এলাকায় সক্রিয় তেহরিক-ই-তালিবান পাকিস্তান (টিটিপি) গোষ্ঠী এই হামলা চালিয়েছে। ঘটনার পর এলাকাজুড়ে তল্লাশি অভিযান শুরু করেছে পুলিশ ও সেনাবাহিনী।

সোয়াত জেলা পুলিশের কর্মকর্তা সফিউল্লাহ গন্ধপুর পাকিস্তানের সংবাদমাধ্যম ডনের কাছে এই বিস্ফোরণকে আত্মঘাতী বোমা হামলা বলে দাবি করেছেন।

কাবালের পুলিশ কর্মকর্তা শরিফুল্লাহ খান বলেন, তার বিশ্বাস এটি কোনো বোমা হামলার ঘটনা নয়। বরং পুলিশের অপরাধ তদন্ত বিভাগের ভবনের বেজমেন্টে রাখা কোনো বিস্ফোরক দ্রব্য থেকে এ বিস্ফোরণ ঘটেছে। পরে সেখানে আগুন ধরে যায়।

এ ঘটনায় পৃথকভাবে নিন্দা ও শোক জানিয়েছেন, পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ, স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ, খাইবার পাখতুনখাওয়ার তত্ত্বাবধায়ক মুখ্যমন্ত্রী মুহাম্মদ আজম খান প্রমুখ।

এর আগে ফেব্রুয়ারি মাসে সিন্ধুর রাজধানী করাচির পুলিশ সদর দপ্তরেও হামলা চালিয়েছিল টিটিপি। এ ঘটনায় ৮ জন নিহত হয়েছিলেন। গত সেপ্টেম্বরে খাইবার-পাখতুনখোয়া প্রদেশে সক্রিয় তেহরিক-ই-তালিবান পাকিস্তান (টিটিপি) গোষ্ঠীর সঙ্গে পাকিস্তান সরকারের শান্তি বৈঠক ভেস্তে যায়। তার পর থেকেই ধারাবাহিকভাবে ওই এলাকায় টিটিপি-বিরোধী অভিযান চালাচ্ছে পাকিস্তানের সেনাবাহিনী।

Link copied!