• ঢাকা
  • বুধবার, ২৯ মে, ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জ্বিলকদ ১৪৪৫
মুক্ত জাহাজ-নাবিক

তীরে ফিরেই গ্রেপ্তার ৮ জলদস্যু


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১৪, ২০২৪, ০৬:২২ পিএম
তীরে ফিরেই গ্রেপ্তার ৮ জলদস্যু
সোমালিয়ার জলদস্যু। ছবি: সংগৃহীত

মুক্তিপণ নেয়ার পর বাংলাদেশি ২৩ নাবিকসহ জাহাজ এমভি আবদুল্লাহ ছেড়ে দিয়ে তীরে ফেরার পর অন্তত ৮ জন জলদস্যু গ্রেপ্তার হয়েছেন। সোমালিয়াভিত্তিক ‘গারোই’ নামের অনলাইনের প্রতিবেদনে এ তথ্য জানা গেছে। সোমালিয়ার স্বায়ত্তশাসিত অঞ্চল পান্টল্যান্ডের একজন উচ্চপদস্থ পুলিশ কর্মকর্তার বরাত দিয়ে খবরটি প্রকাশ করা হয়।

খবরটিতে বলা হয়, বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহ জিম্মি করে রাখা আট দস্যুকে গ্রেপ্তার করেছে পান্টল্যান্ড পুলিশ। তবে জলদস্যুদের কাছ থেকে মুক্তিপণের টাকা উদ্ধার করা হয়েছে কি না, তা নিশ্চিত হওয়া যায়নি।

এর আগে জাহাজটি মুক্ত হওয়ার পর এক নাবিক হোয়াটসঅ্যাপে পরিবারের সদস্যদের জানান, শনিবার (১৩ এপ্রিল) বিকেলে বিমান থেকে ব্যাগভর্তি ডলার জাহাজের পাশে ফেলা হয়। জলদস্যুরা তা কুড়িয়ে নেয়ার পরও জাহাজে অবস্থান করছিল। আসলে নৌবাহিনীর জাহাজ ও পান্টল্যান্ড পুলিশের নজরদারি এড়াতে গভীর রাতে দস্যুরা জাহাজ ছেড়ে যায়।

জাহাজা ছেড়ে তীরে ফেরার পরই আট দস্যুকে গ্রেপ্তার করা হয় বলে প্রতিবেদনে উল্লেখ করেছে ‘গারোই’। তবে পান্টল্যান্ড পুলিশের ওয়েবসাইটে বিষয়টি নিয়ে কিছু জানানো হয়নি। এর আগে গত ১৭ মার্চ এমভি আবদুল্লাহ জাহাজ জিম্মি করার ঘটনায় জড়িত সন্দেহে দুজনকে গ্রেপ্তার করার কথা জানিয়েছিল পুলিশের ওয়েবসাইটে।

Link copied!