• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

মাদাগাস্কারে পদদলিত হয়ে ১২ জনের মৃত্যু


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৬, ২০২৩, ১০:০৮ এএম
মাদাগাস্কারে পদদলিত হয়ে ১২ জনের মৃত্যু
ছবি: সংগৃহীত

ইন্ডিয়ান ওশান আইল্যান্ড গেমসের উদ্বোধনী অনুষ্ঠানে প্রবেশের সময় পদদলিত হয়ে কমপক্ষে ১২ জন নিহত ও  ৮০ জন আহত হয়েছেন। শুক্রবার (২৫ আগস্ট) মাদাগাস্কারের জাতীয় স্টেডিয়ামে এ ঘটনা ঘটে। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে আল-জাজিরা।

প্রতিবেদনটিতে বলা হয়, ইন্ডিয়ান ওশান আইল্যান্ড গেমস হলো একটি মাল্টি-ডিসিপ্লিনারি প্রতিযোগিতা, যা মাদাগাস্কারে ৩ সেপ্টেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে। শুক্রবার মাদাগাস্কারের বারিয়া স্টেডিয়ামে প্রায় ৫০ হাজার মানুষ উপস্থিত হয়েছিল এই প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে। এ সময় দর্শকদের ধাক্কাধাক্কির ফলে এ দুর্ঘটনা ঘটে। 
ইন্ডিয়ান ওশান আইল্যান্ড গেমসের উদ্বোধনী অনুষ্ঠানটিতে উপস্থিত ছিলেন মাদাগাস্কারের প্রধানমন্ত্রী ক্রিস্টিয়ান এন্টসে। তিনি আন্তানানারিভোর একটি হাসপাতালে সাংবাদিকদের বলেন, “এখন পর্যন্ত ১২ জন নিহত ও প্রায় ৮০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।”
অনুষ্ঠানে উপস্থিত থাকা মাদাগাস্কারের প্রেসিডেন্ট অ্যান্ড্রি রেজোলাইন এ ঘটনায় এক মিনিটের নীরবতা পালনের আহ্বান জানান। গণমাধ্যমে প্রচারিত এক বার্তায় তিনি বলেন, “ধাক্কাধাক্কির ফলে একটি দুর্ভাগ্যজনক ঘটনা ঘটলো। প্রবেশপথে অনেকেই আহত ও নিহত হয়েছেন।” 
গণমাধ্যমে প্রচারিত ভিডিওতে দেখা যায়, হতবিহ্বল ও বিস্মিত মানুষ বিভিন্ন ছড়ানো-ছিটানো জিনিসের মধ্যে তাদের জুতা খুঁজছে।
এর আগে ২০১৯ সালে দেশটির মাহামাসিনা স্টেডিয়ামে একই ধরনের ঘটনায় কমপক্ষে ১৫ জন নিহত হন।

Link copied!