• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১, ৬ শাওয়াল ১৪৪৫

অভিনেত্রী তাসনিয়া ফারিণের কণ্ঠে ইত্যাদির গান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ৩, ২০২৪, ০৭:৫৫ এএম
অভিনেত্রী তাসনিয়া ফারিণের কণ্ঠে ইত্যাদির গান
তাসনিয়া ফারিণ ও তাহসান। ছবি: সংগৃহীত

অভিনেত্রী হিসেবে সুখ্যাতি রয়েছে তাসনিয়া ফারিণের। এবার ‘ইত্যাদি’র মাধ্যমে গায়িকা হিসেবে আত্মপ্রকাশ করছেন তরুণ এই অভিনেত্রী। ঈদের বিশেষ ইত্যাদিতে গাইছেন তিনি। এই দ্বৈত গানে ফারিণের সঙ্গে রয়েছেন জনপ্রিয় সংগীতশিল্পী তাহসান।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে ইত্যাদি জানিয়েছে, ফারিণকে এবারই প্রথমবারের মতো টেলিভিশনের পর্দায় গাইতে দেখা যাবে। পেশাদার সংগীতশিল্পী না হলেও দারুণ গেয়েছেন তিনি। গানটির কথা লিখেছেন কবির বকুল। সুর ও সংগীত করেছেন ইমরান মাহমুদুল।

ফারিণ বলেন, ‘ইত্যাদি ছোটবেলা থেকেই আমার প্রিয় অনুষ্ঠান। প্রিয় অনুষ্ঠানে গান গাইতে পেরে খুবই ভালো লাগছে। গানটি ভালো হয়েছে। শোনার পর মনে হয়েছে, ভিন্ন ধরনের গান হয়েছে। আমাকে সুযোগ দেওয়ার জন্য ইত্যাদির প্রতি কৃতজ্ঞতা জানাই।’

গানটি নিয়ে তাহসান বলেন, ‘এ ধরনের গান আগে করিনি। খুবই উৎসবের আমেজ নিয়ে, আনন্দময় একটি গান হয়েছে। ফারিণও খুব ভালো গেয়েছে।’
ঈদের পরদিন রাত আটটার বাংলা সংবাদের পর বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচারিত হবে ইত্যাদি। অনুষ্ঠানটি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। অনুষ্ঠানটি নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন। গত ২ মার্চ মিরপুর ইনডোর স্টেডিয়ামে ইত্যাদির বিশাল সেটে গান দুটির চিত্রধারণ করা হয়।

এবারের ইত্যাদিতে আরেকটি গানে কণ্ঠ দিয়েছেন বাপ্পা মজুমদার ও ইমরান মাহমুদুল। ইত্যাদির মাধ্যমে টেলিভিশনের পর্দায় আত্মপ্রকাশ করেছেন বাপ্পা, ইমরান এবারই প্রথম ইত্যাদির মঞ্চে এলেন।
ইমরান বলেন, ‘ইত্যাদি অনুষ্ঠানের জন্য প্রথমবার গান গাইতে পেরে খুব ভালো লাগছে। আমার কাছে ইত্যাদি একটি আবেগের নাম। ছোটবেলা থেকেই ইত্যাদি দেখতাম। স্বপ্ন দেখতাম, একদিন ইত্যাদিতে গান করব। ইত্যাদি আমার জন্য একটি অনুপ্রেরণা, আবেগ। আজ ইত্যাদিতে গাইতে পেরে আমার স্বপ্ন পূরণ হলো।’
গানটির কথা লিখেছেন লিটন অধিকারী রিন্টু, সুর ও সংগীত করেছেন ইমরান মাহমুদুল।

এর বাইরে ইত্যাদির মঞ্চে সংগীতশিল্পী দুই ভাই প্রতীক হাসান ও প্রীতম হাসানের একটি গান থাকবে। নৃত্য পরিবেশন করবেন নৃত্যজুটি শিবলী মহম্মদ ও শামীম আরা নিপা। আরেকটি গানের তালে দেখা যাবে অভিনেতা সিয়াম ও মেহজাবীন চৌধুরীকে।

এবারও বিদেশি নাগরিকদের পরিবেশনা থাকবে। বাজারে কৃষিপণ্য বাজারজাতকরণে মধ্যস্বত্বভোগীদের দৌরাত্ম্য এবং প্রান্তিক কৃষকদের নানা সমস্যার ওপর বিদেশিদের নিয়ে পর্বটি সাজানো হয়েছে। এ পর্বে অংশগ্রহণ করেছেন যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, জাপান, জার্মানি, ইতালি, চীন, আয়ারল্যান্ড, নাইজেরিয়া, নরওয়ে, ফিলিপাইনসহ বিভিন্ন দেশের নাগরিকেরা।

 

Link copied!