• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

‘আইফার’ সেরা অভিনেতা হৃতিক, অভিনেত্রী আলিয়া


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২৮, ২০২৩, ০৩:১৭ পিএম
‘আইফার’ সেরা অভিনেতা হৃতিক, অভিনেত্রী আলিয়া

২৩তম আন্তর্জাতিক ইন্ডিয়ান ফিল্ম একাডেমি বা আইফা অ্যাওয়ার্ড অনুষ্ঠিত হয়েছে আবুধাবিতে। এ অনুষ্ঠানে ‘বিক্রম বেদা’ সিনেমার জন্য হৃতিক রোশনের হাতে উঠেছে সেরা অভিনেতার পুরস্কার। অন্যদিকে ‘গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’ সিনেমার জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন আলিয়া ভাট।

হিন্দুস্থান টাইমস জানায়, ২৬ ও ২৭ মে দুই দিনব্যাপী অনুষ্ঠানে বলিউড তারকাদের পারফরম্যান্সে জমে উঠেছিল অ্যাওয়ার্ড মঞ্চ। নাচে-গানে আইফার মঞ্চ মাতিয়ে দিয়েছেন বলিউডের গ্ল্যামারাস তারকারা।

শনিবার (২৭ মে) পুরস্কার বিতরণীর মঞ্চে সঞ্চালকের দায়িত্বে ছিলেন অভিষেক বচ্চন ও ভিকি কৌশল। এ সময় বিক্রম বেধা সিনেমার জন্য সেরা অভিনেতা সম্মান পেয়েছেন হৃতিক রোশন এবং সেরা অভিনেত্রী আলিয়া ভাট তার গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ির জন্য। তবে এবারের আইফায় সবচেয়ে বেশি পুরস্কার এসেছে ‘ব্রহ্মাস্ত্র: পার্ট ওয়ান- শিবা’র ঝুলিতে। ঠিক এর পেছনেই আছে সঞ্জয় লীলা বনশালির ‘গঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’।

সিনেমাটোগ্রাফি, স্ক্রিন প্লে আর সংলাপের জন্য আইফা টেকনিক্যাল অ্যাওয়ার্ড পেয়েছে গঙ্গুবাঈ কাঠিয়াওয়াড়ি। কোরিওগ্রাফি ও সাউন্ড ডিজাইন বিভাগে পুরস্কৃত হয়েছে কার্তিক আরিয়ানের ভুলভুলাইয়া ২। এ ছাড়াও ব্যাকগ্রাউন্ড স্কোরে বিক্রম বেদা, স্পেশাল এফেক্টসে ব্রহ্মাস্ত্র, সাউন্ড মিক্সিংয়ে মণিকা ও মাই ডার্লিং এডিটিংয়ের জন্য দৃশ্যম ২ পুরস্কৃত হয়েছে।

Link copied!