• ঢাকা
  • বুধবার, ২১ ফেব্রুয়ারি, ২০২৪, ৮ ফাল্গুন ১৪৩০, ১১ শা’বান ১৪৪৫

ছয় মাসের কারাদণ্ড অভিনেত্রী জয়া প্রদার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১২, ২০২৩, ১২:০১ পিএম
ছয় মাসের কারাদণ্ড অভিনেত্রী জয়া প্রদার

ভারতের প্রখ্যাত অভিনেত্রী ও রাজনীতিবিদ জয়া প্রদাকে ছয় মাসের কারাদণ্ড দিয়েছেন দেশটির আদালত। এ সময় তাকে পাঁচ হাজার টাকা জরিমানাও করা হয়।

শুক্রবার (১১ আগস্ট) চেন্নাইয়ের একটি আদালত এ রায় ঘোষণা করেন।

হিন্দুস্থান টাইমসের প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়, থিয়েটারের কর্মীদের জন্য ইএসআইয়ের অর্থ পরিশোধ না করার অভিযোগ ছিল জয়া প্রদার বিরুদ্ধে। এ মামলায় অভিনেত্রীর ব্যবসায়িক অংশীদার রাম কুমার ও রাজা বাবুকেও দোষী সাব্যস্ত করা হয়।

জয়া প্রদা চেন্নাইয়ের একটি থিয়েটারের মালিক ছিলেন। থিয়েটারটি বন্ধ হয়ে গেলে কর্মীরা অভিযোগ করেন, তাদের বেতন থেকে ইএসআইয়ের টাকা কেটে নেওয়া হলেও, সেই টাকা জমা দেননি জয়া। সরকারি বিমা করপোরেশনেও জমা হয়নি এই টাকা।

দ্য লেবার গভর্নমেন্ট ইনস্যুরেন্স করপোরেশন এরই প্রেক্ষিতে জয়া প্রদা এবং তার সহযোগীদের বিরুদ্ধে চেন্নাইয়ের এগমোর ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেন।

অভিযোগ স্বীকার করে জয়া প্রদা সব বকেয়া মিটিয়ে দেবেন বলে আশ্বাস দেন। একই সঙ্গে তিনি মামলা খারিজ করার আবেদন জানান। যদিও আদালত সেই আবেদন খারিজ না করে জেল ও জরিমানার নির্দেশ দিয়েছেন।  

হিন্দির সঙ্গে তেলেগু সিনেমার অন্যতম জনপ্রিয় অভিনেত্রী জয়া প্রদা। ‘কামচোর’ (১৯৮২), ‘তোফা’ (১৯৮৪), ‘এলান ই জঙ্গ’ (১৯৮৯), ‘আজ কা অর্জুন’ (১৯৯০), ‘থানেদার’ (১৯৯০) ও ‘মা’ (১৯৯১) সহ একাধিক সিনেমায় কাজ করেছেন তিনি। একাধিক তেলেগু ছবিতেও নজর কেড়েছেন এই অভিনেত্রী। ক্যারিয়ারের শীর্ষে থাকা অবস্থায় ফিল্ম ইন্ডাস্ট্রি ছেড়ে  রাজনীতিতে পা রাখেন জয়া। ১৯৯৪ সালে তেলেগু দেশম পার্টিতে (টিডিএম) যোগ দেন তিনি। পরে রাজ্যসভার এবং লোকসভার সদস্যও হয়েছিলেন। ২০১৯ সালে জয়া প্রদা বিজেপিতে যোগ দেন।

Link copied!