• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

নির্বাচন সুন্দরভাবে অনুষ্ঠিত হচ্ছে : আজমত উল্লা


গাজীপুর প্রতিনিধি
প্রকাশিত: মে ২৫, ২০২৩, ০৯:৫৮ এএম
নির্বাচন সুন্দরভাবে অনুষ্ঠিত হচ্ছে : আজমত উল্লা

গাজীপুর সিটি করপোরেশন (গাসিক) নির্বাচন সুন্দরভাবে অনুষ্ঠিত হচ্ছে বলে জানিয়েছেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আজমত উল্লা খান। তিনি বলেন বলেন, “সুন্দরভাবে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। মানুষের যে আগ্রহ, তা দেখা যাচ্ছে।”

বৃহস্পতিবার (২৫ মে) সকাল ৮টা ৫০ মিনিটে ৫৭ নম্বর ওয়ার্ডের টঙ্গী দারুস সালাম মাদ্রাসা কেন্দ্রের ৩ নম্বর বুথে ভোট দেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আজমত উল্লা খান। ভোট দেওয়া শেষে এ কথা বলেন তিনি।

আজমত উল্লা বলেন, “আপনারা লক্ষ করছেন যে মানুষ ভোট প্রয়োগ করতেই সকাল থেকে এখনে লাইনে আছে। দীর্ঘ ১০ বছর গাজীপুর সিটি করপোরেশন গঠিত হওয়ার পরে জনগণ হতাশ হয়েছে। তারা সিটি করপোরেশনের কাছে যা পাবে, তা না পেয়ে হতাশ হয়েছে।”

আওয়ামী লীগ মনোনীত এই মেয়র প্রার্থী আরও বলেন, “নতুন আশা নিয়ে ভোটাররা সকাল থেকে অপেক্ষা করছে, লাইনে দাঁড়িয়ে আছে। আমি আপনাদের ধন্যবাদ জানাই। আমি আমার সম্মানিত ভোটারদের ধন্যবাদ জানাই। আমি আশা করি আজকের জয় একটি দুর্নীতিমুক্ত সিটি করপোরেশন গড়ার প্রত্যয় নিয়ে জনগণ নিজেই জয়ী হবে।”

এর আগে সকাল ৮টা থেকে শুরু হয় গাসিক নির্বাচনের ভোট গ্রহণ। এই ভোট বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে চলবে। ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) চলছে এ ভোট গ্রহণ।

জানা গেছে, সিটি করপোরেশনের ৪৮০টি কেন্দ্রে রয়েছে। এ নির্বাচনে ৩৩৪ জন প্রার্থী অংশ নিচ্ছেন। এর মধ্যে মেয়র পদে ৮ জন, সাধারণ কাউন্সিলর পদে ২৪৬ জন ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে ৭৯ জন প্রার্থী। এর মধ্যে সাধারণ ওয়ার্ডে একজন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

সিটির ৫৭টি ওয়ার্ডে এই নগরের এবারের নির্বাচনে মোট ভোটার ১১ লাখ ৭৯ হাজার ৪৬৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫ লাখ ৯২ হাজার ৭৪৭ জন, নারী ভোটার ৫ লাখ ৮৬ হাজার ৬৯৮ জন ও তৃতীয় লিঙ্গের (হিজড়া) ভোটার আছে ১৮ জন।

Link copied!