• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

ডুবে যাওয়া ফেরি উদ্ধারে যোগ দিচ্ছে হামজা-রুস্তম


মানিকগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২৪, ০১:০৯ পিএম
ডুবে যাওয়া ফেরি উদ্ধারে যোগ দিচ্ছে হামজা-রুস্তম
উদ্ধারকারী জাহাজ। ছবি : সংগৃহীত

পাটুরিয়া-দৌলতদিয়ায় বাল্কহেডের ধাক্কায় ডুবে যাওয়া ফেরি রজনীগন্ধা উদ্ধারে ঘটনাস্থলের উদ্দেশে রওনা হয়েছে উদ্ধারকারী জাহাজ হামজা ও রুস্তম।

বুধবার (১৭ জানুয়ারি) সকালে এ তথ্য জানিয়েছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের পরিচালক মো. জয়নাল আবেদীন।

জয়নাল আবেদীন বলেন, “পাটুরিয়া-দৌলতদিয়ায় পদ্মায় ডুবে যাওয়া ফেরি উদ্ধার করার জন্য বিআইডব্লিউটির উদ্ধারকারী জাহাজ হামজা ও রুস্তম ঘটনাস্থলে যাচ্ছে। তবে হামজা-রুস্তমের সেই সক্ষমতা আছে কি না সেটিই দেখার বিষয়।”

ঘটনার বিবরণ জানিয়ে জয়নাল আবেদীন আরও বলেন, “প্রাথমিকভাবে যতটুকু জেনেছি প্রচণ্ড কুয়াশার কারণে ফেরিটি মাঝ নদীতে নোঙর করা ছিল। সেখানে বালুবাহী বাল্কহেডের ধাক্কায় এটি ডুবে যায়। তবে বিস্তারিত ঘটনা অনুসন্ধানের পর বলা যাবে।”

নৌপরিবহন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা জাহাঙ্গীর আলম বলেন, “হামজা দৌলতদিয়া ঘাট থেকে পাটুরিয়ায় যাচ্ছে। আর রুস্তমও রওনা হয়েছে মুন্সীগঞ্জের মাওয়া ঘাট থেকে।”

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, “একটি ছোট মালবাহী জাহাজ ফেরিটিকে ধাক্কা দিলে সেটি ডুবে যায়। ফেরির সহকারী চালককে খুঁজে পাওয়া যাচ্ছে না।”

এর আগে বুধবার সকালে পাটুরিয়ার ৫ নম্বর ঘাটের কাছে এ দুর্ঘটনা ঘটে।

Link copied!