• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

রোজায় বেশি দামে বিক্রি করতে খাদ্যসামগ্রী মজুত, ব্যবসায়ী গ্রেপ্তার


নওগাঁ প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২৪, ০৫:০৩ পিএম
রোজায় বেশি দামে বিক্রি করতে খাদ্যসামগ্রী মজুত, ব্যবসায়ী গ্রেপ্তার
খাদ্যসামগ্রী মজুত করায় ব্যবসায়ী গ্রেপ্তার। ছবি : প্রতিনিধি

নওগাঁর মান্দায় অভিযান চালিয়ে দুটি গুদাম থেকে গম, সয়াবিন তেল, আটা, চিনি, ছোলাসহ প্রায় ৩০০ মেট্রিক টন খাদ্যসামগ্রী জব্দ করা হয়েছে। এ সময় গুদামের মালিক মাসুদ রানাকে (৪০) গ্রেপ্তার করা হয়।

বুধবার (২৪ জানুয়ারি) সন্ধ্যা থেকে রাত ১০টা পর্যন্ত উপজেলার পরানপুর ইউনিয়নের গোয়ালপাড়া গ্রামে এ অভিযান চালানো হয়। জব্দকৃত খাদ্যসামগ্রীর মূল্য আনুমানিক দেড় কোটি টাকা।

গ্রেপ্তার মাসুদ রানা পরানপুর ইউনিয়নের সোনাপুর গ্রামের মুনসুর আলীর ছেলে। তার ব্যবসাপ্রতিষ্ঠানের নাম মাসুদ এন্টারপ্রাইজ।

মান্দা উপজলো নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট লায়লা আঞ্জুমান বানুর নেতৃত্বে এই অভযিান পরিচালনা করা হয়। তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে সন্ধ্যায় পরানপুরে মজুতবিরোধী অভিযান পরিচালনা করা হয়। অভিযানে মাসুদ এন্টারপ্রাইজ নামের একটি প্রতিষ্ঠানের গোডাউন থেকে বিপুল পরিমাণ গম, সয়াবিন তেল, আটা, চিনি ও ছোলা জব্দ করা হয়েছে। ওই ব্যবসায়ী দীর্ঘদিন ধরে লাইসেন্স ছাড়াই ব্যবসা পরিচালনা করে আসছিলেন। অবৈধভাবে খাদ্যপণ্য মজুতের দায়ে ওই ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে নিয়মিত মামলা হয়েছে । মান্দা উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোহাম্মদ আলী বাদী হয়ে এই মামলা করেন।

নওগাঁর জেলা প্রশাসক গোলাম মওলা জানান, পবিত্র রমজান মাসকে কেন্দ্র করে কিছু অসাধু ব্যবসায়ী খাদ্যপণ্য মজুত করে মূল্যবৃদ্ধির পাঁয়তারা করছে। মালামালগুলো মাসুদ এন্টারপ্রাইজ নামে ক্রয় করা হলেও ওই নামে তার কোনো ব্যবসায়িক লাইসেন্স নেই। মজুত করে বেশি দামে বিক্রি করাই তার মূল ব্যবসা। এ ধরনের মজুতদারদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

Link copied!