• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪, ১ শ্রাবণ ১৪৩১, ১০ মুহররম ১৪৪৫

দেশের মানুষ নাশকতাকে প্রশ্রয় দেবে না : দীপু মনি


চাঁদপুর প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ১৬, ২০২২, ০৯:৫৫ এএম
দেশের মানুষ নাশকতাকে প্রশ্রয় দেবে না : দীপু মনি

দেশের মানুষ নাশকতাকে প্রশ্রয় দেবে না বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

সোমবার (১৫ আগস্ট) রাতে চাঁদপুর প্রেসক্লাব আয়োজিত জাতীয় শোক দিবসের অনুষ্ঠান শেষে তিনি সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ মন্তব্য করেন।

দীপু মনি বলেন, “দেশের জনগণ অপশক্তিকে প্রতিহত করবে। যদি তারা মাঠে বা রাস্তায় কোনো অপতৎপরতা চালায়, আমরা রাজনীতি দিয়ে এই অপরাজনীতি প্রতিহত করব। সে জন্য আওয়ামী লীগ সব সময় প্রস্তুত আছে। নাশকতা করলে দেশের আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।”

এ সময় বিএনপির সমালোচনা করে শিক্ষামন্ত্রী বলেন, “কোনো অপশক্তিকে ছাড় দেওয়া হবে না। যাদের নেতার ঠিক নেই, তাদের দলের প্রধানের মধ্যে দুই নেতা সর্বোচ্চ আদালতের আসামি এবং একজন আবার পলাতক। সেই দলের দেশকে নেতৃত্ব দেওয়ার প্রশ্নই ওঠে না। আর বাকি যারা আছে, তারা নেতৃত্ব দেওয়ার যোগ্যতা রাখে না।” 

দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি নিয়ে দীপু মনি বলেন, “দ্রব্যমূল্য কিংবা জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি একটি বৈশ্বিক সংকট। এর সঙ্গে বাংলাদেশ সরকারের ব্যর্থতার সম্পর্ক নেই। বরং শেখ হাসিনার নেতৃত্বে এই সংকটের সময় দেশের অর্থনীতি ভালো অবস্থানে আছে। দেশসেবার জন্য জনগণ শেখ হাসিনাকে আবারও সুযোগ দেবে।”

শিক্ষামন্ত্রী বলেন, “সাম্রাজ্যবাদ, পাকিস্তান এবং একাত্তরের পরাজিত শক্তি পরবর্তীতে প্রতিশোধ নিতে ইতিহাসের এমন জঘন্যতম ও নির্মম হত্যাকাণ্ড ঘটায়। এখনো সেই পরাজিত শক্তি দেশের অশান্তি সৃষ্টি করে ক্ষমতায় যেতে চায়।আর মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংস করে জঙ্গি ও মৌলবাদের শাসন কায়েম করতে চায়।”

Link copied!