ফেসবুকে ফের ত্রুটি, দেখা যাচ্ছে না টাইমলাইন

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: এপ্রিল ১৬, ২০২৪, ১২:৫১ পিএম

ত্রুটি দেখা গেছে মেটার মালিকাধীন ফেসবুকে। ফেসবুকের টাইমলাইনে ব্যবহারকারীরা নিজের পোস্ট দেখতে পাচ্ছেন না। মাইক্রো ব্লগিং সাইট এক্সে (সাবেক টুইটার) বিভিন্ন ব্যবহারকারী এই অভিযোগের কথা জানান। মঙ্গলবার (১৬ এপ্রিল) সকাল সাড়ে ১০টার পর ব্যবহারকারীরা এমন ত্রুটি খেয়াল করেন।

ওয়েবসাইট ও পরিষেবার অবস্থা সম্পর্কে তথ্য প্রদানকারী অনলাইন মাধ্যম ডাউন ডিটেক্টরে এমন সমস্যা নিয়ে মঙ্গলবার সকাল ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত প্রায় সাড়ে ৫০০ ব্যবহারকারী রিপোর্ট করেছেন।

ফেসবুকের মূল প্রতিষ্ঠান মেটার নিউজরুমে ত্রুটি সম্পর্কে কিছুই জানানো হয়নি এখনো। এক্সে শামিক সেন নামের এক ব্যবহারকারী লিখেছেন, ‘আমার সব পোস্ট কোথায়, ফেসবুক?’ এই ব্যবহারকারী নিজের টাইমলাইনের একটি ছবি প্রকাশ করেন।

‘নো পোস্ট অ্যাভেইলেবল’ দেখা যাচ্ছে বিভিন্ন ব্যবহারকারীর টাইমলাইনে। অন্যদিকে ডেল টেকনোলজির সিনিয়র প্রকৌশল প্রিয়াংক পতি এক্সে লিখেছেন, ‘আমি আমার নিজের পোস্ট দেখতে পাচ্ছি না। কোনো পোস্ট নেই জানাচ্ছে।’

বাংলাদেশের ব্যবহারকারীদের অনেকেই একই ত্রুটি দেখছেন বলে জানা গেছে।

এর আগে ২০ মার্চ বাংলাদেশ সময় রাত ৯টার পর থেকে ফেসবুক পেজ এবং প্রোফাইলের কাভার ফটো দেখতে সমস্যা হয়েছিল। সে সময় ফেসবুক সার্চ রেজাল্টও খালি দেখাচ্ছিল। অর্থাৎ আগে যেসব প্রোফাইল বা পেজ অনুসন্ধান করা হয়েছিল সেগুলো মুছে গিয়েছিল। এমন কি সক্রিয় থাকা ফেসবুক প্রোফাইলগুলোর সবুজ বাতিও দেখা যাচ্ছিল না।