• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

নারীরা ঘুরতে গেলে ব্যাগে যা অবশ্যই রাখবেন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ২৭, ২০২২, ০৫:০০ পিএম
নারীরা ঘুরতে গেলে ব্যাগে যা অবশ্যই রাখবেন

নারীরা এখন অনেকটাই সাবলম্বী। কর্মক্ষেত্রে যেমন ব্যস্ত সময় কাটাচ্ছেন, তেমনই অবসর পেলে ছুটে যাচ্ছেন একপ্রান্ত থেকে অন্য প্রান্তে। আবার ঘর-সংসারও  সামলাচ্ছেন। সবকিছুই করছেন আধুনিক যুগের নারীরা।

নারীদের প্রতিদিনের ব্যস্ততা তো থাকেই। একঘেয়েমি ব্যস্ততায় হাঁপিয়ে উঠলেই বেরিয়ে পড়ুন পছন্দের জায়গায়। যেখানে গিয়ে নিজের মনে প্রশান্তি পাবেন। তবে বেরিয়ে পড়ার আগে কিছু জিনিস ব্যাগে নিতে একদমই ভুলবেন না। কোথাও ঘুরতে গিয়ে যেন কোনও বিড়ম্বনায় পড়তে না হয় সেদিকেও খেয়াল রাখুন। 

পরিবার, বন্ধুদের সঙ্গে ঘুরতে গেলে কিংবা একাকী ঘুরতে যাওয়ার আগে নারীরা তাদের ব্যাগে অবশ্যই যে জিনিসগুলো গুছিয়ে নেবেন চলুন তা জেনে নেই এই আয়োজনে।

বাড়তি কাপড় ও জুতো

ঘুরতে যাচ্ছেন? ব্যাগে অতিরিক্ত একটি বা দুইটি কাপড় রাখুন। সঙ্গে জুতাও রাখুন। জুতো ছিঁড়ে গেলে যেন বিপদে পড়তে না হয়। তাই অতিরিক্ত জুতা নিন। সেই সঙ্গে পোশাকও রাখুন। ভিজে গেলে বা গরমে ঘামে পোশাক নষ্ট হলে যেন পাল্টে নিতে পারেন।

প্রসাধনী সামগ্রী

নারীরা ব্যাগে প্রয়োজনীয় প্রসাধনী নিয়ে নিন। লিপস্টিক, ময়েশ্চরাইজার, সানস্ক্রিন নিতে ভুলবেন না। শুধুমাত্র মেকআপের জিনিস দিয়েই ব্যাগ ভরে রাখবেন না। ত্বক পরিচর্যার সবসময় যা লাগবে তাই সঙ্গে রাখুন।

স্যানিটারি প্যাড

ব্যাগে স্যানিটারি প্যাড নিতে ভুলবেন না। ঋতুস্রাবের তারিখ অনেক পরে থাকলেও স্যানিটারি প্যাড সঙ্গে রাখুন। বেড়াতে গেলে শরীরে চাপ পড়ে। যা থেকে অনেকে নারীর ঋতুস্রাব সময়ের আগেই শুরু হয়ে যেতে পারে। তাই ব্যবস্থা রাখুন সবসময়। ‘পিরিয়ডস কিটস’ ব্যাগে থাকলে সমস্যা পড়তে হবে না এবং বিব্রতও হতে হবে না।

পেপার স্প্রে

নারীরা যেকোনও সময় বিব্রতকর পরিস্থিতির সম্মুখীন হতে পারেন। যা মোকাবিলার ব্যবস্থাও নিতে হবে আগেই। কেউ যদি বাজে মন্তব্য করে বা যৌন হেনস্তার শিকার হচ্ছেন এমন পরিস্থিতিতে পেপার স্প্রে ব্যবহার করুন। ব্যাগ থেকে পেপার স্প্রে বের করে উত্তক্ত করা ব্যক্তির চোখে স্প্রে করে দিন। আত্মরক্ষা পাবেন। তাই ব্যাগে অবশ্যই একটি পেপার স্প্রে রাখতে ভুলবেন না। 

পাওয়ার ব্যাঙ্ক

ঘুরতে গেলে মোবাইল ফোন অত্যন্ত জরুরি। যোগাযোগের জন্য়, পথ চেনার জন্য, ছবি তোলাসহ সব কিছুতেই মোবাইল ফোন সারাক্ষণের সঙ্গী আমাদের। ঘুরতে গেলে মোবাইল ফোনের চার্জ শেষ হয়ে যেতেই পারে। তাই অবশ্যই পাওয়ার ব্যাঙ্ক সঙ্গে রাখুন।

Link copied!