• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫

হতাশাগ্রস্ত কোহলি যা বললেন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৮, ২০২২, ০৭:৫১ পিএম
হতাশাগ্রস্ত কোহলি যা বললেন

ভারতীয় ক্রিকেট সানসেশন বিরাট কোহলি। যিনি তার দলকে নিয়ে গিয়েছিলেন এক অভূতপূর্ব উচ্চতায়। ৩৩ বছর বয়সী সাবেক এ অধিনায়ক তার মুখের আগ্রাসী ছাপ ও অনুকরণীয় ব্যাটিংশৈলী দিয়ে খ্যাতির খাতায় নাম লিখিয়েছেন। তার নেতৃত্বেই ক্রিকেটের অভিজাত সংস্করণ টেস্টে র‍্যাংকিংয়ে শীর্ষে উঠেছিল ভারত। সেই কোহলিই কিনা বাজে ফর্মের কারণে দলে জায়গা পাচ্ছে না ।

কেউ কেউ বলছেন বিশ্রাম দেওয়া হয়েছে কোহলিকে। ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়ে সফরেও দলে রাখা হয়নি ভারতের এ সাবেক অধিনায়ককে। সব মিলিয়ে তার খুব খারাপ সময় যাচ্ছে বলাই যায়।

পুরো ক্যারিয়ারজুড়েই কোহলিকে শত কোটি সমর্থকের প্রত্যাশার চাপ বইতে হয়েছে। সীমাহীন চাপ সামলাতে গিয়ে তার মানসিক-স্বাস্থ্যের ওপর নেতিবাচক প্রভাবও পড়েছে। এমতাবস্থায় বর্তমান কোহলির যে পরিস্থিতি তাতে তার মানসিক অবস্থা সে দিকেই যাচ্ছে।

নিজের অভিজ্ঞাতার কথা শেয়ার করে সম্প্রতি ভারতীয় সংবাদমাধ্যম দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে কোহলি বলেন, “দেখা গেছে, একটি কক্ষে অনেক মানুষ আছেন, যারা আমাকে পছন্দ করেন ও ভালোবাসেন। তবুও নিজেকে একা লেগেছে। এমন অভিজ্ঞতা হয়তো অনেকের হয়েছে। জীবনে এটা খুব গুরুত্বপূর্ণ বিষয়। আমরা সব সময় যত শক্তিশালী থাকার চেষ্টাই করি না কেন, নিজেকে একা লাগার বিষয়টা খুব কষ্টকর।”

২০১৪ সালেও মানসিক সমস্যায় ভুগেছিলেন কোহলি। সে সময় ইংল্যান্ড সফর করছিল ভারত। সেখানে আসানোরুপ রান আসেনি তার ব্যাট থেকে। তাই হতাশা পেয়ে বসেছিল তাকে।”

কোহলি এক পডকাস্টে ইংরেজ ধারাভাষ্যকার মার্ক নিকোলাসকে বলেছিলেন, “ঘুম থেকে জেগে উঠে যখন মনে হতো রান করতে পারছি না, সেটা কোনোভাবেই ভালো লাগত না। মনে হতো, আমি পৃথিবীর সবচেয়ে একা মানুষ।”

Link copied!