• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫

একই সময় হতে পারে আইপিএল ও পিএসএল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৮, ২০২২, ০৩:৪২ পিএম
একই সময় হতে পারে আইপিএল ও পিএসএল

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ফ্রাঞ্চাইজি ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় ও প্রভাবশালী আসর। জনপ্রিয়তায় এর পরেই রয়েছে পাকিস্তান সুপার লিগ (পিএসএল)। চিরপ্রতিদ্বন্দ্বী দুই দেশের এই দুই টুর্নামেন্টের সূচি নিয়ে তৈরি হতে পারে সংঘাত।

সাধারণত পাকিস্তান সুপার লিগ (পিএসএল) শুরু হয় জানুয়ারি-ফেব্রুয়ারিতে। অন্যদিকে আইপিএল অনুষ্ঠিত হয় মার্চ থেকে মে মাসের মধ্যে। কিন্তু ২০২৫ সালে এ দুই ফ্রাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগের মধ্যে বাধতে পারে বিপত্তি। একই সময় মাঠে গড়াতে পারে এ দুটি লিগ। মূলত এর কারণ ২০২৪-২৫ মৌসুমে পাকিস্তান ক্রিকেটের ঠাসা সূচি।

১৯৯৬ বিশ্বকাপের পর প্রথমবার আইসিসির কোনো টুর্নামেন্ট অনুষ্ঠিত হতে যাচ্ছে পাকিস্তানে। ২০২৫ সালের ফেব্রুয়ারিতে পাকিস্তানে অনুষ্ঠিত হবে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি।

পাকিস্তানে নিরাপত্তাজনিত কারণে আগের তিনটি এফটিপিতে আইসিসির কোনো টুর্নামেন্ট সেখানে রাখা হয়নি। এবারের এফটিপিতে সে সুযোগ পেয়ে চ্যাম্পিয়নস ট্রফি সফলভাবে আয়োজন করতে চায় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তাই বছরের শুরুর দিকের টুর্নামেন্ট পিএসএল সরিয়ে ফেলা ছাড়া আর কোনো উপায় নেই পিসিবির সামনে।

এ কারণে মার্চ থেকে মে মাসের মধ্যে একটি সুবিধাজনক সময়ে পিএসএল আয়োজন করতে চায় পিসিবি। আর মার্চ থেকে মে এ সময়ে অনুষ্ঠিত হয় আইপিএল।

Link copied!