• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫

বাংলাদেশে শামির বদলি উমরান


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ৩, ২০২২, ১১:৫৬ এএম
বাংলাদেশে শামির বদলি উমরান

বাংলাদেশ সিরিজের আগে হাতের ইনজুরিতে পড়েছিলেন পেসার মোহাম্মদ শামি। তার বদলি হিসেবে কাশ্মীরের গতি তারকা উমরান মালিককে দলে ডেকেছে ভারত। দ্য বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত হয়েছে।

বিশ্বকাপে হাতের ইনজুরিতে পড়েন মোহাম্মদ শামি। ওই চোট থেকে এখনও সেরে উঠতে না পারায় বাংলাদেশ সফরে শামির খেলা নিয়ে তৈরি হয়েছিল শঙ্কা। বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজের পাশাপাশি প্রথম টেস্টেও তার খেলা নিয়ে রয়েছে শঙ্কা। তাই বদলি হিসেবে উমরান মালিককে ডাকা হয়েছে।

ইনজুরিতে থাকায় গত ১ ডিসেম্বর দলের সঙ্গে ঢাকায় আসেননি শামি। আইপিএলে গতির ঝড় তোলা উমরান ভারতের হয়ে ইতোমধ্যেই খেলেছেন তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ। দুই সংস্করণে তার মোট উইকেট সংখ্যা ৫ টি।

সোমবার (৪ ডিসেম্বর) মিরপুরে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে খেলবে বাংলাদেশ ও ভারত। একই মাঠে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ৭ ডিসেম্বর। সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে ১০ ডিসেম্বর।

একই মাঠে সিরিজের প্রথম টেস্ট শুরু হবে ১৪ ডিসেম্বর। মিরপুরে ২২ ডিসেম্বর শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট। ওয়ানডে সিরিজটি ওয়ানডে সুপার লিগের অংশ নয়। টেস্ট সিরিজটি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

 

 

 

 

 

 

 


 

Link copied!