• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, ৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হচ্ছে আইপিএল মাতানো ‘বেবি মালিঙ্গার‍‍’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ২, ২০২৩, ০৩:২৬ পিএম
আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হচ্ছে আইপিএল মাতানো ‘বেবি মালিঙ্গার‍‍’

সদ্যসমাপ্ত আইপিএলে চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসের হয়ে বল হাতে চমক দেখিয়েছেন। এই বোলারের ভূয়সী প্রশংসা করেছেন স্বয়ং চেন্নাই অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনি। বলছি আইপিএল মাতানো লঙ্কান পেশার মাথিসা পাথিরানার। পুরো টুর্নামেন্টেই ভালো করেছেন এই পেসার। সেই সুবাদেই এবার সাদা বলের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হচ্ছে। হাম্বোনটোটায় আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের সিরিজের প্রথম ম্যাচে ম্যাচে মাঠে নামবেন তিনি।

শ্রীলঙ্কার কিংবদন্তি পেসার লাসিথ মালিঙ্গার বোলিং একশনের সাথে মিল থাকায় তাকে ডাকা হয় ‍‍`বেবি মালিঙ্গা‍‍`। বোলিং অ্যাকশন, ইয়র্কার যেন পুরনো মালিঙ্গাকে মনে করিয়ে দেয়। আইপিএলে চেন্নাইয়ের হয়ে বল হাতে ১৯ উইকেট নিয়েছেন পাথিরানা। দলের হয়ে সর্বোচ্চ উইকেট নেয়া বোলারের তালিকায় দ্বিতীয়।

আজ শুক্রবার (২ জুন) আফগানিস্তানের বিপক্ষে এক দিনের আন্তর্জাতিক ম্যাচ খেলতে নামছে শ্রীলঙ্কা। প্রথম ম্যাচে নিজেকে উজাড় করে মেলে ধরার চেষ্টা করবেন ২০ বয়সী এই বোলার। দুরন্ত এই বোলারকে মোকাবেলা করতে বেগ পেতে হবে আফগান ব্যাটারদের। পাথিরানা ছাড়াও অলরাউন্ডার দাসুন হেমন্তের অভিষেক হচ্ছে এই ম্যাচে। দীর্ঘ ২ বছর পর দলে ফিরেছেন দিমুথ করুণারত্নে। 

শ্রীলঙ্কার হাম্বোনটোটায় ৪, ৭ জুন সিরিজের পরবর্তী ম্যাচ অনুষ্ঠিত হবে।

 

 

Link copied!