• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

ধোনির নেতৃত্ব ও চেন্নাইয়ের পঞ্চম শিরোপা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ৩০, ২০২৩, ১২:০৫ পিএম
ধোনির নেতৃত্ব ও চেন্নাইয়ের পঞ্চম শিরোপা

রোববার (২৮ মে) ছিল এবারকার আইপিএলের ফাইনালের নির্ধারিত দিন। কিন্তু বৃষ্টিতে ভেসে যায় সেদিন। ফলে ম্যাচ গড়ায় রিজার্ভ ডেতে, অর্থাৎ সোমবারে। এদিন খেলা নির্ধারিত সময়ে শুরু হয়। টস হেরে ব্যাট করতে নেমে চেন্নাইর সামনে ২১৪ রানের বড় স্কোরই রাখে গুজরাট। কিন্তু চেন্নাইর ইনিংসের শুরুতেই নামে বৃষ্টি। এতে প্রায় আড়াই ঘণ্টা বন্ধ থাকে ম্যাচ। পরে যখন শুরু হয় ম্যাচ, ডিএলএস নিয়মে ধোনির দলের সামনে জয়ের জন্য নতুন লক্ষ্য ঠিক হয় ১৫ ওভারে ১৭১ রান। সেই লক্ষ্যে নেমে শেষ পর্যন্ত ৫ উইকেটের জয় তুলে নেয় চেন্নাই।

আইপিএলের শিরোপা, ফাইনাল সব ছাপিয়ে সবচেয়ে বেশি উচ্চারিত মহেন্দ্র সিং ধোনির নাম। ধোনিকে আগেই কিংবদন্তির তালিকায় রেখেছে ভারতের ক্রিকেটপ্রেমীরা। এবার আইপিএলের শিরোপা জিতে তিনি উঠে গেলেন অনন্য উচ্চতায়। 

পুরো আইপিএলের টুর্নামেন্টজুড়ে তার অসাধারণ নেতৃত্ব দেখেছে ক্রিকেট বিশ্ব। ব্যক্তিগত পারফর্ম্যান্সেও রেখেছেন দলের জন্য অবদান। 

এবার শিরোপা জিতে চেন্নাইয়ের হয়ে রেকর্ড পাঁচ বার শিরোপা জিতলেন ধোনি। এখানেও গড়লেন রেকর্ড। অধিনায়ক হিসেবে পাঁচ আসরের শিরোপা জিতে যৌথভাবে রোহিত শর্মার নামের পাশে বসেছেন সাবেক জাতীয় দলের অধিনায়ক।

আইপিএলের আসরের শুরু থেকে ধোনি দিয়ে যাচ্ছিলেন বিদায়ের ইঙ্গিত। কিন্তু এরপর ভক্তদের ভালোবাসায় সিক্ত হয়েছেন আরও। ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ড নিয়ে ভক্তরা হাজির হয়েছিলেন মাঠে। ধোনিকে আকুতি জানিয়েছেন যাতে অবসর না নেন তিনি। যে স্টেডিয়ামে ই খেলা হোক না কেন চেন্নাইয়ের জার্সিতে গ্যালারি থাকত পরিপূর্ণ।

তবে ক্রিকেটার নিজে কী ভাবছেন? ধোনিও আশ্বস্ত করলেন ভক্তদের। জানিয়েছেন যদি শরীরে কুলোয়,আইপিএলের পরের মৌসুমও তিনি কাটাতে চান সবুজের ২২ গজে। 

Link copied!