• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৯ রমজান ১৪৪৫

বৃষ্টি-বাধায় রিজার্ভ ডেতে গড়াল আইপিএলের ফাইনাল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২৮, ২০২৩, ১১:৫২ পিএম
বৃষ্টি-বাধায় রিজার্ভ ডেতে গড়াল আইপিএলের ফাইনাল

টানা এক মাসের লড়াই শেষে রোববার (২৮ মে) রাতে ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামার কথা ছিল আইপিএলের। কিন্তু বৃষ্টির বাধায় টস পর্যন্ত অনুষ্ঠিত হতে পারেনি আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। ফলে চেন্নাই সুপার কিংস ও গুজরাট টাইটান্সের শিরোপার অপেক্ষার পালা আরও এক দিন বাড়ল। সোমবার (২৯ মে) রিজার্ভ ডেতে অনুষ্ঠিত হবে ম্যাচটি।

বৃষ্টির পূর্বাভাস দিয়ে রেখেছিল আবহাওয়া অধিদপ্তর। সন্ধ্যা থেকেই শুরু হয় বৃষ্টি। বেশ প্রবল বৃষ্টি হচ্ছিল। ফলে মাঠ ঢাকা ছিল কভারে। কিন্তু আউটফিল্ডে বেশ কিছু জায়গায় পানি জমতে শুরু করেছিল। যে বেগে বৃষ্টি হচ্ছিল, তাতে ফাইনাল রোববার হবে কি না, তা নিয়ে সংশয় শুরু হয়।

খেলা শুরু হওয়ার কাট অফ টাইম (যে সময়ের মধ্যে খেলা শুরু হলে অন্তত ৫ ওভার করে খেলা হবে) জানিয়ে দেয় আইপিএল। রাত ৯.৩৫ মিনিট পর্যন্ত সময় ছিল। অর্থাৎ রাত ৯.৩৫ মিনিটের আগে যদি খেলা শুরু করা যেত, তাহলে এক ওভারও কমত না। পুরো ৪০ ওভারের খেলা হতো। খেলার ফয়সালা হতে গেলে দুটি দলকে অন্তত ৫ ওভার করে খেলতে হতো। সে খেলা শুরু হওয়ার শেষ সময় ছিল রাত ১২.০৬ মিনিট। তার মধ্যে খেলা শুরু না হলে খেলা ভেস্তে যেত। সেটাই হলো।

সোমবারও আহমেদাবাদে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। যদি বৃষ্টির কারণে রিজার্ভ ডেও ভেস্তে যায়, অর্থাৎ অন্তত ৫ ওভার করে মোট ১০ ওভার খেলা না হয়, তা হলেও আইপিএল চ্যাম্পিয়ন পাওয়া যাবে। পয়েন্ট তালিকায় শীর্ষে থাকায় চ্যাম্পিয়ন হবে গুজরাট। অর্থাৎ পর পর দুবার চ্যাম্পিয়ন হবেন হার্দিক পান্ডিয়ার দল। অন্যদিকে রানার্স হয়েই সন্তুষ্ট থাকতে হবে মহেন্দ্র সিংহ ধোনিদের।

Link copied!