• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫

বৃষ্টিতে আইপিএল ভেসে গেলে চ্যাম্পিয়ন হবে কোন দল?


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২৮, ২০২৩, ০৬:৪৭ পিএম
বৃষ্টিতে আইপিএল ভেসে গেলে চ্যাম্পিয়ন হবে কোন দল?

অবশেষে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পর্দা নামতে যাচ্ছে। রোববার (২৮ মে) ফাইনালের মধ্য দিয়ে শেষ হতে চলেছে ১৬তম আসরের। এবার ফাইনালে মুখোমুখি হবে চেন্নাই সুপার কিংস ও গুজরাট টাইটানস। চেন্নাই লড়বে পঞ্চম শিরোপার জন্য এবং গুজরাট দ্বিতীয় শিরোপার জন্য।

রাত ৮টায় ম্যাচটি শুরু হবে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে আইপিএলের ১৬তম আসরের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে।

গত বছর আইপিএলের জন্য একদিন অতিরিক্ত দিন রাখা হয়েছিল। কিন্তু এবার নেই। এদিকে, আবহাওয়া বিভাগ জানিয়েছে, সকালে রৌদ্রজ্জ্বল দিন থাকলেও সন্ধ্যায় অবস্থার পরিবর্তন হতে পারে এবং বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। বৃষ্টিতে ম্যাচ ভেসে গেলে কে হবে চ্যাম্পিয়ন?

ফাইনাল শুরু হবে স্থানীয় সময় সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে। সুতরাং কাট অফ টাইম হবে কমপক্ষে ১১টা ৫৬ মিনিট পর্যন্ত। তাতে দুই দলকে পাঁচ ওভার করে খেলতে হতে পারে। যদি ম্যাচ ৮টায় শুরু হয়, তবে কাট অফ টাইম ১২টা ২৬ মিনিট পর্যন্ত। একইভাবে আম্পায়াররা পাঁচ ওভারের জন্য অপেক্ষা করবেন। কাট অফ সময়ের পরেও বৃষ্টি না থামলে ম্যাচ সুপার ওভারে যাবে।

সুপার ওভারের সময় না মিললে লিগ পর্বের পয়েন্ট টেবিলের ভিত্তিতে চ্যাম্পিয়ন দল নির্ধারণ করা হবে। সেক্ষেত্রে কপাল খুলবে গুজরাট টাইটানসের। কারণ লিগ পর্বে শীর্ষে থেকেই শেষ করেছিল তারা।

 

 

Link copied!