• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

ফাইনালে ধোনির চেন্নাই


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২৪, ২০২৩, ১১:১৭ এএম
ফাইনালে ধোনির চেন্নাই

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ঘরের মাঠ চিদাম্বরাম স্টেডিয়ামে মঙ্গলবার প্রথম কোয়ালিফায়ারে ১৫ রানে জিতেছে চেন্নাই। ১৭২ রান নিয়ে গুজরাটকে তারা থামিয়ে দিয়েছে ১৫৭ রানে।

ম্যাচে টস জিতে গুজরাট টাইটানস প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয়। চেন্নাইয়ের দুই ওপেনার ঋতুরাজ গায়কোয়াড় ও ডেভন কনওয়ে জুটি দলেরে ভিত মজবুত করে দেন। এই জুটির যৌথ অবদান ৮৭ রান। ঋতুরাজ প্রতিপক্ষের নো বলের সৌজন্যে প্রাণ পেয়ে ফিফটি করেই থামেন। তার ব্যাট থেকে আসে ৪৪ বলে ৬০ রান। ঋতুরাজের ফিফটি ও ডেভনের কার্যকরী ৪০ রানের ইনিংস দলে সবচেয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখে। 

এছাড়া রবীন্দ্র জাদেজা ২২, অজিঙ্কা রেহানে ও আম্বাতি রাইদু দুজনই ১৭ করে রান যোগ করেন। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে চেন্নাইয়ের ইনিংস থামে ১৭২ রানে।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে গুজরাট। মাত্র ২২ রানে প্রথম উইকেট হারায় তারা। ঋদ্ধিমান সাহা ১২ রানে ফেরেন। সুবমান গিল ওহার্দিক পান্ডিয়া জুটিও ইনিংস বড় করতে পারেনি। দলের ৪১ রানে হার্দিক ৮ রানে ব ইদায় হন। এরপর সুবমান ও দাসুন শানাকা জুটি ৩১ রান যোগ করে। দাসুনের বিদায়ের পর ডেভিড মিলারও দ্রুত ফেরেন। দলের ৮৮ রানে সুবমান দলের পক্ষে সর্বোচ্চ ৩৮ বলে ৪২ রান করে বিদায় হন।

বাকি ব্যাটারদের মধ্যে রশিদ খান ১৬ বলে ৩০ রানের ইনিংস খেলেন। তবে অন্যদের ব্যাটিং ব্যর্থতায় জয়ের আশা শেষ হয় তাদের।

১৫৭ রানেই গুটিয়ে যায় গুজরাটের ইনিংস। চেন্নাই জয় পায় ১৫ রানে।

Link copied!