• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫

পাঞ্জাবকে হারিয়ে প্লে-অফের দৌড়ে রাজস্থান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২০, ২০২৩, ১০:০৪ এএম
পাঞ্জাবকে হারিয়ে প্লে-অফের দৌড়ে রাজস্থান

আইপিলে গত রাতের ম্যাচে পাঞ্জাব কিংসকে ৪ উইকেটে হারিয়েছে রাজস্থান রয়্যালস। এই জয়ে প্লে-অফের দৌড়ে টিকে রইল দলটি। তবে তাদের এখন নির্ভর করতে হবে ভাগ্যের ওপর। এদিকে ম্যাচ হেরে আসর থেকে বিদায় নিয়েছে পাঞ্জাব কিংস।

ধর্মশালায় অনুষ্ঠিত ম্যাচে টসে হেরে ব্যাটিংয়ে নামে পাঞ্জাব। তাদের ইনিংসে ৪৯ রান করে সবচেয়ে সফল ছিলেন স্যাম কারেন। ২০ ওভার শেষে ১৮৭ রানে থামে পাঞ্জাব। কিন্তু ব্যাটিং সহায়ক উইকেটে রাজস্থানের সামনে এ সংগ্রহ যথেষ্ট ছিল না।  

১৮৮ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে এদিনও ‘শূন্য’ নিয়েই সাজঘরে ফেরেন জস বাটলার। এ নিয়ে টানা তিন ইনিংসে শূন্য রানে আউট হন তিনি। গত ম্যাচসহ এই মৌসুমে সব মিলিয়ে পাঁচবার শূন্য রানে ফিরলেন এই ইংলিশ ওপেনার। আইপিএল ইতিহাসে নেতিবাচক এক রেকর্ডের অধিকারী এখন জস বাটলার।

এরপর ক্রিজে নেমে দ্রুত রান করতে থাকেন যশস্বী জয়সোয়াল ও দেবদূত পাডিকাল। ৪৯ বলে তাদের জুটিতে আসে ৭৩ রান। পাডিকাল ৫১ করে আউট হলে ক্রিজে আসেন অধিনায়ক সঞ্জু স্যামসন। তিনি দ্রুত আউট হলে শিমরন হেটমায়ারকে নিয়ে ৪৭ রানের জুটি গড়েন জয়সোয়াল। ৫০ রান করে সাজঘরে ফেরেন জয়সোয়াল। হেটমায়ার মারমুখী ব্যাটিংয়ে করেন ২৮ বলে ৪৬ রান। এই ইনিংসে জয় সহজ হয়ে যায় রাজস্থানের। ধ্রুব জুড়েল শেষ ওভারে ৯ রান করে দুই বল বাকি থাকতেই ম্যাচ জিতে নেন।

গত রাতের জয়ে ১৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় রাজস্থানের আছে পঞ্চমে। এক ম্যাচ কম খেলা মুম্বাইয়ের ওপরে তারা। এখন প্লে-অফের জন্য সেরা চারে ঢুকতে অন্য দলের মুখ চেয়ে থাকতে হবে তাদের। বেঙ্গালুরু ও মুম্বাই দুটি দল শেষ ম্যাচে হারলে রাজস্থানের লাভ। 

এখানেই শেষ নয়। আরও সমীকরণ আছে। বেঙ্গালুরুকে শুধু হারলেই হবে না, গুজরাটের বিপক্ষে হারতে হবে কমপক্ষে ৬ রানে। প্লে-অফের আগে এখন এমন সমীকরণে ঝুলছে রাজস্থানের ভাগ্য।
 

Link copied!