• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

কোহলির ব্যাটে চড়ে প্লে-অফের আশা বাঁচিয়ে রাখল বেঙ্গালুরু


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১৯, ২০২৩, ০৯:৪৫ এএম
কোহলির ব্যাটে চড়ে প্লে-অফের আশা বাঁচিয়ে রাখল বেঙ্গালুরু

বিরাট কোহলির মারকুটে সেঞ্চুরিতে ভর করে সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়ে প্লে-অফের আশা বাঁচিয়ে রাখল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। হায়দরাবাদের দেওয়া ১৮৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৮ উইকেটের জয় তুলে নেয় ফাফ ডু প্লেসির দল।

জয় লাগবেই—এমন পরিস্থিতিতে বৃহস্পতিবার মাঠে নামে বেঙ্গালুরু। টস জিতে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় হায়দরাবাদকে। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৮৬ রান তোলে এইডেন মার্করামের দল। এ পুঁজি গড়তে বড় ভূমিকা রাখেন ৫১ বলে ১০৪ রান করা হেনরিখ ক্লাসেন। টার্গেট তাড়া করতে বিরাট কোহলি ছিলেন শুরু থেকেই মারমুখী। অন্য প্রান্তে পিছিয়ে ছিলেন না ডু প্লেসিও। পাওয়ারপ্লের ৬ ওভারে বেঙ্গালুরুর স্কোর ছিল ৬৪। ১০০ রান তুলতে এই দুজন খরচ করেন ৬৮ বল। এমন আগ্রাসী ব্যাটিং দিয়ে এবার আইপিএলের প্রথম সেঞ্চুরি তুলে নেন কোহলি। তার ৬৩ বলে ১০০ রানের ইনিংসে ছিল ১২টি চার ও ৪টি ছয়।

সেঞ্চুরি পূর্ণ করেই অবশ্য সীমানায় ক্যাচ তুলে মাঠ ছাড়েন কিং কোহলি। সেঞ্চুরিতে রেকর্ডবুকে অন্য উচ্চতায় নিজেকে নিয়ে গেছেন তিনি। আইপিএলে নির্দিষ্ট কোনো একটি দলের হয়ে সর্বোচ্চ ৬টি সেঞ্চুরির মালিক এখন কোহলি। এর আগে ক্রিস গেইল বেঙ্গালুরুর আর বাটলার রাজস্থান রয়্যালসের হয়ে করেছিলেন ৫টি করে সেঞ্চুরি।

সঙ্গী হারাবার পর ডু প্লেসিও বেশিক্ষণ উইকেটে থাকতে পারেননি। ৭ চার ও ২ ছয়ে ৩৭ বলে ৭১ রানের ইনিংস খেলে দলকে বিপদমুক্ত করে তিনি ফিরেছেন কোহলির আউটের দুই বল পর। এরপর আর কোনো উইকেট পড়েনি ম্যাচে। ৪ বল হাতে রেখে দলকে জয়ের সীমানায় পৌঁছে দেন গ্লেন ম্যাক্সওয়েল ও মাইকেল ব্রেসওয়েল।

১৩ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে এখন চতুর্থ স্থানে বেঙ্গালুরু। সমানসংখ্যক পয়েন্ট নিয়ে রান রেটে পিছিয়ে পাঁচে রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্স। তিনে থাকা লখনৌ সুপার জায়ান্টসের পয়েন্ট ১৫। সমান পয়েন্ট নিয়ে দুইয়ে চেন্নাই সুপার কিংস। আর ১৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে গুজরাট লায়ন্স।

Link copied!