• ঢাকা
  • বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১, ৭ শাওয়াল ১৪৪৫

ঘরের মাঠে বেঙ্গালুরুকে উড়িয়ে দিয়েছে দিল্লি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ৭, ২০২৩, ০৮:৫৩ এএম
ঘরের মাঠে বেঙ্গালুরুকে উড়িয়ে দিয়েছে দিল্লি

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের এবারের আসরের অর্ধশততম ম্যাচে মাঠে নেমেছিল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ও দিল্লি ক্যাপিটালস। ঘরের মাঠে ২০ বল হাতে রেখে ৭ উইকেটে দিল্লি জয় পেয়েছে। 

টস জিতে বেঙ্গালুরু প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। দুই ওপেনার বিরাট কোহলি ও অধিনায়ক ফাফ দু প্লেসিস শুরুটা চমৎকার করেন। এই জুটির ব্যাট থেকে আসে ৮২ রান। দু প্লেসিসের উইকেটের পতনের মাধ্যমে এই জুটি ভাঙে। আউট হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ৩২ বলে ৪৫ রান।

তার বিদায়ের পর গ্লেন ম্যাক্সওয়েল ক্রিজে এসেই গোল্ডেন ডাক মেরে বিদায় হন। এরপর হাল ধরেন কোহলি-মহিপাল লোমরোর জুটি। ১৩৭ রানে সাবেক জাতীয় দলের অধিনায়ক আউট হলে ভাঙে এই জুটি। তিনি ৪৬ বলে ৫৫ রান করে বিদায় হন।

কোহলির বিদায়ের পর মহিপালকে সঙ্গ দেন দিনেশ কার্তিক। মহিপাল ২৯ বলে ৫৪ রানের দুর্দান্ত ইনিংস উপহার দেন। নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৮১ রান সংগ্রহ করে বেঙ্গালুরু।

জবাবে দিল্লিও ওপেনিং জুটিতে ফিফটি রান পার করে। ডেভিড ওয়ার্নার ও ফিল সল্টের ওপেনিং জুটি ভাঙে দলীয় ৬০ রানে। ওয়ার্নার ২২ রানে বিদায় হন। দলের জয়ের ভীত মূলত গড়ে দেন সল্ট। তিনি মাত্র ৪৫ বলে ৮৭ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। মূলত তার কাছেই হারতে হয় বেঙ্গালুরুকে। 

তাছাড়া মিশেল মার্শের ১৭ বলে ২৬ ও রাইলি রুশোর ২২ বলে ৩৫ রানের ইনিংসও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।

১৬.৪ ওভারে ৩ উইকেট হারিয়েই জয়ের বন্দরে পৌঁছে যায় দিল্লি। ৭ উইকেটে জয় নিয়ে নিজেদের মাঠে প্রতাপ দেখায় তারা। 

Link copied!