• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

১২৬ রানের সংগ্রহ নিয়েও বেঙ্গালুরুর জয়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২, ২০২৩, ১১:০২ এএম
১২৬ রানের সংগ্রহ নিয়েও বেঙ্গালুরুর জয়

লখনৌ সুপার জায়ান্টসের বিপক্ষে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর সংগ্রহ ছিল মাত্র ১২৬ রান। আইপিএলের আসরে এটা নিতান্তই প্রতিপক্ষের কাছে হেসে-খেলে জেতার মতো সংগ্রহ। কিন্তু সেই রান টপকাতেই হিমশিম খেতে হলো লখনৌকে। শেষ পর্যন্ত টপকাতেই পারল না। মাত্র ১০৮ রানেই থামতে হয় তাদের।

টস জিতে বেঙ্গালুরু প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। ইনিংসের শুরুতে বিরাট কোহলি ও অধিনায়ক ফাফ দু প্লেসিস যদিও চমৎকার শুরু করেন। তবে এই জুটি বিচ্ছিন্ন হয় দলীয় ৬২ রানে। কোহলি আউট হন ৩১ রানে। আর ১৩ রান যোগ হতেই দ্বিতীয় উইকেটের পতন ঘটে। দলীয় ৮০ রানে গ্লেন ম্যাক্সওয়েল বিদায় হন।

এরপর একে একে উইকেট হারাতে থাকে বেঙ্গালুরু। দলীয় ১০৯ রানে ব্যক্তিগত ৪৪ রানে দু প্লেসিসের আউটের পর বেঙ্গালুরুর ব্যাটিং লাইনআপ নিয়ে আর আশাই করা যাচ্ছিল না। হলোও তাই। দিনেশ কার্তিকের ১৬ ছাড়া বাকি কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি।

নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১২৬ রানে থামে বেঙ্গালুরুর ইনিংস।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই খেই হারায় লখনৌ। দল রানের খাতা খোলার আগেই কাইল মেয়ার্সের উইকেট হারায় তারা। দলীয় ১৯ রানে দ্বিতীয় উইকেট হারায় দলটি। মাত্র ২ রান যোগ হতেই তৃতীয় উইকেট হারিয়ে বেশ বিপাকে পড়ে লখনৌ।

এই ব্যাটিং বিপর্যয় আর কাটিয়ে উঠতে পারেনি দলটি। কৃষ্ণাপ্পা গৌতমের ২৩, অমিত মিশ্রার ১৯ ছাড়া বাকি ব্যাটাররা ছিলেন ব্যর্থ।

১ বল বাকি থাকতেই গুটিয়ে যায় লখনৌর ইনিংস। সব কটি উইকেট হারিয়ে ১০৮ রানে থামে তাদের ইনিংস। বেঙ্গালুরু জয় পায় ১৮ রানে।

Link copied!