• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

টানা ৩ ছয়ে রাজস্থানকে হারিয়ে ম্যাচ মুম্বাইয়ের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১, ২০২৩, ১১:২৩ এএম
টানা ৩ ছয়ে রাজস্থানকে হারিয়ে ম্যাচ মুম্বাইয়ের

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ৪২তম ম্যাচে মাঠে নেমেছিল রাজস্থান রয়্যালস ও মুম্বাই ইন্ডিয়ান্স। রাজস্থানের ২১২ রানের বিপরীতে ৩ বল হাতে রেখেই জয় নিশ্চিত করেছে মুম্বাই।

টস জিতে রাজস্থান প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। ওপেনিং জুটিতে যশস্বী ভূপেন্দ্র কুমার জয়সওয়াল ও জস বাটলার দুর্দান্ত সূচনা করেন। কুমার জয়সওয়াল ধারাবাহিক ভালো পারফর্ম করছেন। এ ম্যাচেও তার ব্যত্যয় ঘটেনি। দলীয় ৭২ রানে ভাঙে এ জুটি। বাটলার ১৮ রানে ফেরেন। 

কুমার জয়সওয়াল এবার হাল ধরেন সাঞ্জু স্যামসনকে সাথে নিয়ে। তবে স্যামসন তাকে বেশিক্ষণ সঙ্গ দিতে পারেননি। মাত্র ১৪ রানে ফেরেন তিনি।

এরপর একপ্রান্ত আগলে রাখেন কুমার জয়সওয়াল। বাকি ব্যাটারদের কেবল আসা-যাওয়ার মিছিল চলছিল। বাকি ব্যাটারদের মধ্যে কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি। কুমার জয়সওয়াল একাই ম্যাচ টেনে নিয়ে যান। তার অসাধারণ শতকে ২০০ রান টপকায় রাজস্থান।

কুমার জয়সওয়াল মাত্র ৬২ বলে ১২৪ রানের দুর্দান্ত ইনিংস উপহার দেন। তার ইনিংসটি সাজানো ছিল ১৬টি চার ও ৮টি ছয়ে। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২১২ রানে থামে রাজস্থানের ইনিংস।

জবাবে ব্যাট করতে নেমে ওপেনিং জুটি আবারও ব্যর্থ হয় মুম্বাইয়ের। রোহিত শর্মা দলীয় ১৪ রানে আউট হন। তবে এরপর হাল ধরেন ইশান কিশান ও ক্যামেরন গ্রিন। দলীয় ৭৬ রানে কিশান ২৮ রানে ফেরেন। ক্যামেরন ২৬ বলে ৪৪ রান করে ফেরেন।

তার বিদায়ের পর সুর্যকুমার যাদবও গুরুত্বপুর্ন অবদান রাখেন। তার ব্যাট থেকে আসে ২৯ বলে ৫৫ রানের ইনিংস। মুম্বাইয়ের হার একপ্রকার নিশ্চিত ই ধরে নেওয়া হয়েছিল। শেষ দুই ওভারে প্রয়োজন ছিল ৩২ রান, শেষ ওভারে ১৭।

শেষ ওভারে বল করার দায়িত্ব দেওয়া হয় জেসন হোল্ডারকে। টানা তিন বলই ফুল টস দেন হোল্ডার। তিন বলকেই গ্যালারিতে পাঠান টিম ডেভিড। তিন বল হাতে রেখেই উদযাপনে মেতে ওঠে মুম্বাই।
 

Link copied!