• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১, ৮ শাওয়াল ১৪৪৫

আইপিএলে আর না ফিরলে কত টাকা পেতে পারেন লিটন?


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২৯, ২০২৩, ১১:৫৮ এএম
আইপিএলে আর না ফিরলে কত টাকা পেতে পারেন লিটন?

গত ৭ এপ্রিল আইপিএল খেলতে ভারতে পাড়ি জমান বাংলাদেশ জাতীয় দলের ওপেনার লিটন কুমার দাস। ১৯ দিনের যাত্রা শেষে গত কাল ২৮ এপ্রিল (শুক্রবার) দেশে ফিরে আসেন তিনি।

কলকাতা নাইট রাইডার্সের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, লিটন কাল দেশে ফিরে এসেছেন। যদিও জাতীয় দলের সিডিউল থাকার কারণে আগেভাগেই আসতে হতো তাকে। তবে আরও লম্বা সময় আইপিএলে থাকার সুযোগ পেয়েছিলেন তিনি।

প্রাথমিকভাবে জানা যায়, পারিবারিক কাজে দেশে ফিরেছেন লিটন। ১৯ দিনের আইপিএল সফরে মাত্র ১ ম্যাচ খেলার সুযোগ পেয়েছেন দেশের এই ক্রিকেট তারকা। সেই ম্যাচে অবশ্য নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি। মাত্র ৪ রানেই ফিরতে হয় প্যাভিলিয়নে। এরপর অবশ্য আর একাদশে সুযোগ মেলেনি এই ২৮ বছর বয়সী তারকার।

দেশে ফিরলেও আবার আইপিএলে কলকাতা শিবিরে যোগ দেওয়ার কোনো আভাস মেলেনি লিটনের। এরপর দেশের বাইরে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজে স্কোয়াডে আছে এই ওপেনারের নাম। সুতরাং প্রশ্ন উঠেছে, আর আইপিএলে না ফিরলে কত টাকা পেতে পারেন লিটন?

লিটন মাত্র এক ম্যাচ খেলেছে। কোয়ালিফায়ার রাউন্ড বাদে তাকে ১৪ ম্যাচের জন্য ৫০ লাখ রুপিতে কিনেছিল কলকাতা। লিটন খেলেছেন মাত্র ১ ম্যাচ এবং তাকে পাওয়া গেছে ৫ ম্যাচে। শর্ত অনুযায়ী, লিটন না ফিরলে পুরো টাকা দিতে বাধ্য নয় কেকেআর। সেক্ষেত্রে লিটন সাড়ে ১৭ লাখ টাকা পেতে পারেন। তবে কর বাবদও মোটা অঙ্কের টাকা গুণতে হবে তাকে। তাই সুনির্দিষ্টভাবে কত টাকা পেতে যাচ্ছেন লিটন, এখনো বলা যাচ্ছে না।

Link copied!