• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫

রানের পাহাড় গড়ে লখনৌর জয়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২৯, ২০২৩, ১১:০৭ এএম
রানের পাহাড় গড়ে লখনৌর জয়

মোহালিতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ৩৮তম ম্যাচে মুখোমুখি হয়েছিল লখনৌ সুপার জায়ান্টস ও পাঞ্জাব কিংস। প্রথমে ব্যাট করে ৫ উইকেটে ২৫৭ রানের ইনিংসে একপ্রকার ম্যাচ নিজেদের দিকে নিয়ে নেয় লখনৌ। পাঞ্জাব ২০০ রান পার করলেও তাদের হারতে হয় ৫৬ রানের বড় ব্যবধানে।

ম্যাচে টস হেরে লখনৌ প্রথমে ব্যাট করতে নামে। লোকেশ রাহুল ও কাইল মেয়ার্সের ওপেনিং জুটি রানের গতি এগিয়ে নিয়ে যেতে থাকে। তবে দলীয় ৪১ রানে রাহুল ফিরলে এই জুটি ভাঙ্গে। রাহুল ১২ রানে ফিরলেও মেয়ার্স ফিফটি তুলে নেন। দলীয় ৭৪ রানে মাত্র ২৪ বলে ৫৪ রান করে ফেরেন তিনি। 

এরপর দলের হাল ধরেন আয়ুশ বাদোনি ও মার্কাস স্টয়নিস। এই জুটি দলীয় রান দেড়শ পার করেন। ১৬৩ রানে লখনৌর তৃতীয় উইকেটের পতন ঘটে আয়ুশের উইকেট হারালে। তিনি ২৪ বলে ৪৩ রান করে আউট হন।

স্টয়নিস মাত্র ৪০ বলে ৭২ রানের দুর্দান্ত ইনিংস উপহার দেন। আয়ুশের বিদায়ের পর স্টয়নিস হাল ধরেন নিকোলাস পুরানকে সাথে নিয়ে। তিনিও মাত্র ১৯ বলে ৪৫ রান সংগ্রহ করে বিদায় হন।

নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২৫৭ রান সংগ্রহ করে লখনৌ।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই খেই হারায় পাঞ্জাব। মাত্র তিন রানে শিখর ধাওয়ানের উইকেট হারায় দলটি। দলীয় ৩১ রানে বিদায় হন আরেক ওপেনার। তবে এরপর হাল ধরেন অথর্ব তাইদে ও সিকান্দার রাজা। অথর্ব তাইদে মাত্র ৩৬ বলে ৬৬ রান ও রাজা ২২ বলে ৩৬ রান করেন।

বাকি ব্যাটারদের মধ্যে লিয়াম লিভিংস্টোন ২৩, স্যাম কুরান ২১, জিতেশ শর্মার ২৪ রানে ভর করে ২০১ রানে থামে পাঞ্জাবের ইনিংস। লখনৌ জয় পায় ৫৬ রানে।

Link copied!