• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫

লিটন ফিরবেন কলকাতার একাদশে?


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২৬, ২০২৩, ০৩:০৭ পিএম
লিটন ফিরবেন কলকাতার একাদশে?
ছবি: সংগৃহীত

টানা তিন ম্যাচ ডাগআউটে বসে থাকার পর কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে সুযোগ পান লিটন কুমার দাস। কিন্তু সে সুযোগ কাজে লাগাতে পারেননি তিনি। ব্যাটিংয়ে মাত্র চার রান করার পর কিপিংয়েও মিস করেন জোড়া স্টাম্পিং!

এমন দুঃস্বপ্নের অভিষেকের পর পরের ম্যাচেই তাকে একাদশ থেকে ছেঁটে ফেলে কলকাতা। যদিও সেই ম্যাচে বদলি তালিকায় নাম ছিল কিন্তু শেষ পর্যন্ত খেলা হয়নি ইমপ্যাক্ট খেলোয়াড় হিসেবে।  

আজ রাত আটটায় রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর মুখোমুখি হবে কলকাতা। এ ম্যাচে কী একাদশে ফিরবেন লিটন? চলতি আইপিএলে কলকাতার সবচেয়ে বড় সমস্যা ওপেনিং। যেখানে কেউই আলো ছড়াতে পারছেন না।

রয় আগের ম্যাচে ঝড়ো ফিফটি করলেও ব্যাটিংয়ে নেমেছেন মিডল অর্ডারে। এদিন সুনীল নারিন ওপেন করলেও ফিরেছেন খালি হাতে। নারায়ণ জগদিশানও পারেননি কিছু করতে। প্রথম দুই ম্যাচ ভালো খেলার পর ওপেনিংয়ে খুব একটা সুবিধা করতে না পারায় একাদশে নেই আফগান ওপেনার রহমানউল্লাহ গুরবাজ।

বল হাতেও সময়টা ভালো যাচ্ছে না নারিনের। প্রথম তিন ম্যাচে ৬ উইকেট নেওয়া এই ওয়েস্ট ইন্ডিয়ান পরের চার ম্যাচে কোনো উইকেটই পাননি। আরেক ওয়েস্ট ইন্ডিয়ান আন্দ্রে রাসেলও নেই নিজের স্বরুপে।

সবমিলিয়ে বিদেশীদের টানা ব্যর্থতায় লিটনকে আজই একাদশে ফেরাতে পারে কলকাতা। মাত্র এক ম্যাচ দেখেই লিটনকে বাতিলের খাতায় ফেলে দিবেন সেটা অবশ্য নির্ভর করবে অধিনায়ক নীতীশ রানা ও কোচ চন্দ্রকান্ত পণ্ডিতেরা কী ভাবছেন, সেটির ওপরই।

চলতি আইপিএলে ৭ ম্যাচ খেলে পাঁচটিতেই হেরেছে কলকাতা। অথচ প্রথম দুই ম্যাচ জিতে দুর্দান্ত শুরু করেছিল তারা। কিন্তু টানা হারে এখন বিদায়ঘণ্টা শুনতে পাচ্ছে দুইবারের আইপিএল চ্যাম্পিয়নরা।

 

Link copied!