• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
আইপিএল

ব্যাটিংয়ের পর কিপিংয়েও বিবর্ণ লিটনের দুঃস্বপ্নের অভিষেক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২১, ২০২৩, ০২:৩৯ পিএম
ব্যাটিংয়ের পর কিপিংয়েও বিবর্ণ লিটনের দুঃস্বপ্নের অভিষেক
ছবি: সংগৃহীত

টানা তিন ম্যাচ ডাগআউটে বসা! পুরো বাংলাদেশ অপেক্ষায়…কখন কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে মাঠে নামবে লিটন কুমার দাস। তাদের অপেক্ষা শেষ হয় গত রাতে! কিন্তু লিটনের আইপিএল অভিষেকটা হলো ভুলে যাওয়ার মতো!।

অথচ শুরুটা হয়েছিল স্বপ্নের মতো! দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে এদিন ইশান্ত শর্মাকে কাভার ড্রাইভে চার মেরে স্বপ্নের মতো শুরু করেন লিটন দাস। ওই ওভারে আরও দুই বল খেললেও রান পাননি তিনি।

এরপর ইনিংসের দ্বিতীয় ওভারের শেষ বলে স্ট্রাইক ফিরে পান লিটন। দিল্লির পেসার মুকেশের করা অফসাইডের অনেক বাইরের শর্ট বল পুল করতে গিয়ে সহজ ক্যাচ তুলে দেন ললিত যাদবের হাতে!

এরপর কিপিংয়েও জোড়া মিস করেন লিটন! ব্যাটিং ব্যর্থতার দিনে মুখ থুবড়ে পড়ে কলকাতার ব্যাটিং লাইন-আপও। গুটিয়ে যায় মাত্র ১২৭ রানে।

তবে স্বল্প পুঁজি নিয়েও ম্যাচটা জমিয়ে ফেলেছিলেন কলকাতার বোলাররা। কিন্তু লিটনের ভুলে বোলারদের লড়াই বৃথা হয়েছে।   এদিন দু’টি সহজতম স্টাম্পিংয়ের সুযোগ মিস করে বসেন লিটন। দুটো স্টাম্পিং মিস না করলে কলকাতা ম্যাচটা জিততেও পারতো!।

এমন দুঃস্বপ্নের অভিষেকের পর কলকাতার সমর্থকদেরও তোপের মুখে পড়েন লিটন দাস। অনেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে তুলোধনা করছেন তাকে। ব্যাটিং ও কিপিং দুই জায়গাতেই ভুলের মাশুল হিসেবে তাকে পরের ম্যাচে আর দেখা যাবে কিনা সেটা নিয়েও অনেকে সন্দিহান!

কিন্তু লিটন কেন পারলেন না? আন্তর্জাতিক ক্রিকেট খেলছেন আট বছর ধরে, যথেষ্ট অভিজ্ঞতাও হয়েছে! অনেকের ধারণা আইপিএলের মতো বড় মঞ্চে অভিষেকে স্নায়ুচাপে ভুগেছেন লিটন। অতিরিক্ত নার্ভাসনেসই তার এমন পারফর্ন্সের কারণ! তবে ভক্তদের চাওয়া নার্ভানেস কাটিয়ে পরের ম্যাচেই নিজের সামর্থ্যের প্রমাণ দিক এই ডানহাতি ব্যাটার!  

Link copied!