• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

হেটমায়ার-স্যামসন ঝড়ে রাজস্থানের জয়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১৭, ২০২৩, ১১:৪৬ এএম
হেটমায়ার-স্যামসন ঝড়ে রাজস্থানের জয়

আহমেদাবাদের মোতেরা স্টেডিয়ামে আইপিএলের ২৩তম ম্যাচে মাঠে নামে গুজরাট টাইটান্স ও রাজস্থান রয়্যালস। প্রথমে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে ১৭৭ রান সংগ্রহ করে স্বাগতিক গুজরাট। জবাবে ১৯.২ ওভারে ৪ বল হাতে রেখে ৭ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় রাজস্থান।

ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন রাজস্থান অধিনায়ক সাঞ্জু স্যামসন। শুরুতে মাত্র ৫ রানে প্রথম উইকেট হারায় গুজরাট। ঋদ্ধিমান সাহা বিদায় হন। দলের ৩২ রানে সাই সুদর্শন রানআউটের শিকার হন। তবে এরপর জুটি গড়েন সুবমান গিল ও অধিনায়ক হার্দিক পান্ডিয়া। দলীয় ৯১ রানে ভাঙ্গে এই জুটি। হার্দিক ২৮ রানে বিদায় হন। দলের ১২১ রানে সুবমান গিল আউট হন ব্যক্তিগত ৪৫ রানে।

ডেভিড মিলার-অভিনব মনোহর জুটি এরপর রানের গতি সচল রাখেন। দলের ১৬৬ রানে মনোহর ১৩ বলে ২৭ রানে আউট হন। দলীয় ১৭৫ রানে ডেভিডও ৩০ বলে ৪৬ রানে আউট হন।

বাকি ব্যাটারদের কেউই উল্লেখযোগ্য অবদান রাখতে পারেননি। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭৭ রান তোলে গুজরাট।

জবাবে ব্যাট করতে নেমে মাত্র ২ রানেই প্রথম উইকেট হারায় রাজস্থান। মাত্র ২ রানের ব্যবধানে জশ বাটলারের উইকেটের মাধ্যমে দ্বিতীয় উইকেট হারায় তারা। এরপর জুটি গড়েন দেবদূত পাডিক্কাল এবং সাঞ্জু স্যামসন। দলীয় ৪৭ রানে দেবদূতের উইকেট হারায় রাজস্থান।

মাত্র ৮ রানের ব্যবধানে রিয়ান পরাগের উইকেটও খোঁয়াতে হয় তাদের। দলীয় ১১৪ রানে স্যামসনের উইকেটেরও পতন ঘটে। তার ব্যাট থেকে আসে ৩২ বলে ৬০ রানের ঝোড়ো ইনিংস। তার বিদায়ের পর দায়িতে নেন শিমরান হেটমায়ার। মাত্র ২৬ বলে অপরাজিত ৫৬* রান সংগ্রহ করেন তিনি।

মাত্র ১৯.২ ওভারে ৭ উইকেট হারিয়ে জয় নিশ্চিত করে রাজস্থান।

 

Link copied!