• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫

ভেঙ্কটেশের সেঞ্চুরির পরও হার কলকাতার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১৭, ২০২৩, ১১:০৩ এএম
ভেঙ্কটেশের সেঞ্চুরির পরও হার কলকাতার

সোমবার (১৭ এপ্রিল) ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে কলকাতা নাইট রাইডার্স মুখোমুখি হয়েছিল। এই ম্যাচে অনবদ্য সেঞ্চুরির মালিক হয়েছেন নাইট রাইডার্সের অলরাউন্ডার ভেঙ্কটেশ আয়ার। এই সেঞ্চুরির মাধ্যমে ১৫ বছর পর কলকাতা পেয়েছে তাদের দ্বিতীয় সেঞ্চুরি। তবুও জয় পায়নি শাহরুখ খানের মালিকানাধীন দল। টানা দুই হারের মুখ দেখেছে তারা। ১৪ বল হাতে রেখে ৫ উইকেটে জয় পেয়েছে মুম্বাই।

২০০৮ সালে কলকাতা পেয়েছিল প্রথম সেঞ্চুরি, ব্রেন্ডন ম্যাককালামের হাত ধরে।  রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে ম্যাককালাম করেছিলেন ১৫৮ রান। তারপর এবারই ভেঙ্কটেশ পেলেন সেঞ্চুরি। তার রেকর্ডের দিনে দল রাঙাতে পারেনি।

ভেঙ্কটেশের টি-টোয়েন্টি ক্যারিয়ারে এটাই প্রথম সেঞ্চুরি। এর আগে তিনি এই সংস্করণে ১১টি ফিফটি পেয়েছিলেন।

শুরু থেকেই প্রতিপক্ষ বোলারদের ওপর মারমুখী হয়ে খেলতে থাকেন ভেঙ্কটেশ। তার ফিফটি পেতে বল খরচ হয়েছে ২৩টি। ৫টি চার ও ৪টি ছয়ে তিনি অর্ধশতক রান তোলেন। তিন অংকের ঘরে পৌঁছাতে তার লাগে মাত্র ৪৯ বল। ভেঙ্কটেশের শতকে ভর করে দারুণ সংগ্রহ পায় কলকাতা। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮৫ রানে থামে তাদের ইনিংস। 

তবে ১৮৫ রানের ইনিংসও জয়ের জন্য যথেষ্ট ছিল না। জবাবে ব্যাট করতে নেমে রোহিত শর্মা ও ঈশান কিশানের ওপেনিং জুটি অর্ধশতক রান পার করে। রোহিত (২০) আউট হলে এই জুটি ভাঙ্গে দলীয় ৬৫ রানে। ঈশানও বিদায় নেন দলের ৮৭ রানে।

তবে তার আগেই তার ব্যাট থেকে আসে ফিফটি। মাত্র ২৫ বলে ৫৮ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলে বিদায় হন তিনি। ধারাবাহিক ব্যর্থ সূর্যকুমার যাদবও এদিন পেলেন রানের দেখা। রোহিতের শারীরিক অসুস্থতায় ম্যাচে তিনি পালন করেন অধিনায়কের দায়িত্ব। তার ব্যাট থেকে আসে ২৫ বলে ৪৩ রান। এছাড়া তিলক ভার্মার ৩০ ও টিম ডেভিডের ১৩ বলে ২৪ রানের ইনিংস মুম্বাইয়ের জয়ে ভূমিকা রাখে।

মাত্র ১৭.৪ ওভারে ৫ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় মুম্বাই।

Link copied!