• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫

লখনৌর বিপক্ষে পাঞ্জাবের সহজ জয়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১৬, ২০২৩, ১১:৫৮ এএম
লখনৌর বিপক্ষে পাঞ্জাবের সহজ জয়

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএলের ২১তম ম্যাচে মাঠে নেমেছিল লখনৌ সুপার জায়ান্টস ও পাঞ্জাব কিংস। টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে ১৫৯ রান সংগ্রহ করে লখনৌ সুপার জায়ান্টস। জবাব দিতে নেমে মাত্র ১৯.৩ ওভারে ৮ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় পাঞ্জাব।

ব্যাট করতে নেমে শুরুটা বেশ গোছানো হয় লখনৌর। দলীয় ৫৩ রানে প্রথম উইকেট হারায় তারা। কাইল মেয়ার্স ব্যক্তিগত ২৯ রানে বিদায় হন। এরপর লোকেশ রাহুল হাল ধরেন দীপক হুদার সঙ্গে। তবে তিনি সঙ্গ দেওয়ার আগেই বিদায় হন।

শুরু হয় লখনৌ দলের ব্যাটারদের আসা-যাওয়ার মিছিল। একপ্রান্ত আগলে থাকেন ওপেনার রাহুল। দলীয় ১৫০ রানে রাহুল ব্যক্তিগত ৭৪ রানে বিদায় হলে রানের চাকাও থেমে যায়। আর মাত্র ৪ রান যোগ হতেই থামে লখনৌর ইনিংস। 

জবাবে ব্যাট করতে নেমে প্রথম ম্যাচেই সুযোগ পাওয়া সিকান্দার রাজা দলকে জয়ের বন্দরে পৌঁছে দিতে ভূমিকা রাখেন। দলের পক্ষে সর্বোচ্চ ৪১ বলে ৫৭ রান আসে তার ব্যাট থেকে। যদিও শুরুটা বাজে হয়েছে তাদের।

দলীয় রানের খাতা খোলার আগেই ওপেনার অথর্ব তাইদে আউট হন। দলীয় ১৭ রানে দ্বিতীয় উইকেটের পতন ঘটে। ৪৫ রানের মধ্যে তিন উইকেট হারিয়ে বেশ বিপদেই পড়ে দলটি। তবে রাজার ৫৭ ও শেষদিকে মাসুদ শাহরুখ খানের ২৩ রানে ভর করে জয় পায় পাঞ্জাব। 

এই জয়ে পয়েন্ট তালিকায় চার নম্বরে উঠে এসেছে পাঞ্জাব। তবে লখনৌসহ প্রথম সারির চার দলেরই পয়েন্ট ৬। চার দল আছে চার পয়েন্ট নিয়ে। ২ পয়েন্ট আছে ১ দলের। এখন পর্যন্ত কোনো পয়েন্ট পায়নি দিল্লি ক্যাপিটালস।

Link copied!