• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫

‘লিটন নয় গুরবাজের খেলা উচিত কলকাতার একাদশে’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১৪, ২০২৩, ০৬:০৭ পিএম
‘লিটন নয় গুরবাজের খেলা উচিত কলকাতার একাদশে’

চলতি আইপিএলে তিন ম্যাচে দুই জয় পেয়েছে কলকাতা নাইট রাইডার্স। কয়েকদিন আগে দলটিতে যোগ দিয়েছেন বাংলাদেশি ব্যাটার লিটন কুমার দাস। তবে একাদশে সুযোগ পাওয়া তার জন্য চ্যালেঞ্জিং হবে। কারণে তাকে একাদশে জায়গা পেতে লড়তে হবে আফগান ক্রিকেটার রহমতুল্লাহ গুরবাজের সঙ্গে।

তিন ম্যাচে ইতিমধ্যে নিজের সামর্থ্য দেখিয়েছেন গুরবাজ। ১৩০.৫৫ স্ট্রাইক রেটে তার সংগ্রহ ৯৪ রান। ভারতের সাবেক ক্রিকেট বীরেন্দ শেবাগ বলছেন, এখনই গুরবাজের জায়গায় লিটনকে খেলানো উচিত হবে না।  

শেবাগ বলেন, “আমার মতে, এ মুহূর্তে গুরবাজের জায়গায় লিটনকে খেলানো ঠিক হবে না। আগে গুরবাজকে অন্তত ৭ ম্যাচ দেখা উচিত। এরপর সুযোগ থাকলে বাকি ম্যাচে লিটনকে সুযোগ দেওয়া উচিত।”

একই আলোচনায়  ভারতীয় আরেক সাবেক ক্রিকেটার রোহান গাভাস্কারের মতে লিটন নয় গুরবাজের জায়গায় রয়কে নেওয়া যেতে পারে। লিটনকে ইমপ্যাক্ট ক্রিকেটার হিসেবেও খেলানো যেতে পারে মত তার।

তিনি বলেন  “কেকেআর ম্যানেজমেন্টে গুরবাজের পারফরম্যান্সে অনেক খুশি। আমার মনে হয় না গুরবাজকে পরিবর্তন করে কেকেআর লিটনকে খেলাবে। গুরবাজের জায়গায় রয়কে নেওয়া যেতে পারে। কিংবা তাকে ইমপ্যাক্ট ক্রিকেটার হিসেবেও খেলানো যেতে পারে।”

আহমেদাবাদে দুর্দান্ত জয়ের পর টিম কম্বিনেশন বদলাবে কি না তা নির্ভর করছে কেকেআর হেড কোচ চন্দ্রকান্ত পন্ডিতের উপর। অন্যদিকে সাকিব আল হাসানের বদলি হিসেবে কলকাতা শিবিরে যোগ দেওয়া জেসন রয়ও লিটনের একাদশে সুযোগ পেতে বাঁধা হয়ে দাড়াতে পারেন।

 

Link copied!