• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

ধোনির কীর্তি গড়ার ম্যাচে চেন্নাইয়ের হার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১৩, ২০২৩, ১০:০৪ এএম
ধোনির কীর্তি গড়ার ম্যাচে চেন্নাইয়ের হার

মহেন্দ্র সিং ধোনির জন্য মঙ্গলবার (১৩ এপ্রিল) রাতটা ছিল অনন্য কীর্তি গড়ার। প্রথম খেলোয়াড় হিসেবে নির্দিষ্ট একটি দলকে ২০০ ম্যাচে নেতৃত্ব দেওয়ার রেকর্ড তার দখলে। চেন্নাইয়ের হয়ে গড়লেন ঠিকই কীর্তি তবে ম্যাচ রাঙাতে পারলেন না জয়ে। শ্বাসরুদ্ধকর ম্যাচে ৩ রানে জয় পেয়েছে প্রতিপক্ষ রাজস্থান রয়্যালস।

এমএ চিদাম্বরাম স্টেডিয়ামে ম্যাচে টস হেরে আগে ব্যাটিংয়ে নামে রাজস্থান। একমাত্র জস বাটলার ইনিংসে ফিফটি পান। তার ফিফটিতে ৮ উইকেটে ১৭৫ রান তুলেছিল রাজস্থান। বাটলার বাদে বাকি তিন ব্যাটার কেবল ৩০ এর বেশি রান সংগ্রহ করতে পারেন। চেন্নাই থামে ৬ উইকেটে ১৭২ রানে। দলের হয়ে একমাত্র ফিফটি আসে ডেভন কনওয়ের ব্যাট থেকে। তিনি ৫০ রান করেই থামেন। এছাড়া, অধিনায়ক ধোনি ১৭ বলে ৩২* রান করে অপরাজিত থাকেন। ম্যাচে ৩ রানে জয় পায় রাজস্থান।

আইপিএলের যেন নিয়ম হয়ে গেছে শেষ বলে জয়-পরাজয় নির্ধারণ। তিন ম্যাচে শেষ বলে নির্ধারিত হয়েছে বিজয়ী। এই ম্যাচেও শেষ বলে দরকার ছিল ৫ রান। ধোনি স্ট্রাইকে ছিলেন বলেই চেন্নাই সুপার কিংসের সমর্থকেরা হয়তো আশায় বুক বেধেছিলেন। পুরো স্টেডিয়ামজুড়ে তখন কেবল ধোনি, ধোনি নামটাই উচ্চারিত হচ্ছিল।

বল করতে আসলেন সন্দীপ শর্মা। তিনি বল ছুঁড়ে মারতেই স্টেডিয়ামজুড়ে পিনপতন নীরবতা। পারলেন না চেন্নাইয়ের ভরসার জায়গা ধোনি। রাউন্ড দ্য উইকেট সন্দীপ দুর্দান্ত ইয়র্কার বল করেন। ডিপ মিড উইকেটে বল পাঠিয়ে ধোনি কেবল ১ রান নিতে পারেন। ফলে নিশ্চিত হয় চেন্নাইয়ের হার।

এই ম্যাচে জয় পেয়ে রাজস্থান এবারের আসরে শীর্ষস্থানে উঠে এসেছে। ধোনির দল পয়েন্ট তালিকায় পাঁচেই আছে।

 

 

Link copied!