• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১, ৬ শাওয়াল ১৪৪৫

আইপিএল না খেলে ক্ষতিপূরণ পাচ্ছেন সাকিব-লিটন-তাসকিন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১২, ২০২৩, ০৬:১২ পিএম
আইপিএল না খেলে ক্ষতিপূরণ পাচ্ছেন সাকিব-লিটন-তাসকিন

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ মানে তারকায় ঠাসা ও অর্থের ছড়াছড়ি। এখানে যে কোনো খেলোয়াড়ই নিজের নাম যুক্ত করতে চাইবেন। তবে তাসকিন আহমেদ ও সাকিব আল হাসান সুযোগ পেয়েও খেলতে পারছেন না জাতীয় দলের স্বার্থে। এবার তাদের ক্ষতিপূরণের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি।

 টানা দুইবার আইপিএল থেকে প্রস্তাব পেয়েছিলেন তাসকিন। সাকিব এবার পাননি ছাড়পত্র। শেষ পর্যন্ত পারিবারিক কারণ দেখিয়ে পুরো টুর্নামেন্ট থেকে সরে এসেছেন। লিটন দাস আইপিএলে খেললেও তিনিও পুরো মৌসুম খেলতে পারবেন না জাতীয় দলে খেলা থাকার কারণে। আইপিএল না খেলার কারণে তাদের আর্থিক ক্ষতি পূরণ করার চেষ্টা করবে বিসিবি।

বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস গণমাধ্যমের সঙ্গে কথা বলে জানান, আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হওয়ার কারণে তাসকিন-সাকিব অর্থ পাবেন।

জালাল ইউনুস বলেন, "আমরা ক্রিকেটারদের পথে বাধা হতে চাই না। আমাদের জাতীয় স্বার্থের পাশাপাশি ক্রিকেটারদের স্বার্থও দেখতে হবে। তারা যেহেতু আর্থিক বিষয় ছাড় দিয়েছে, সুতরাং আমাদের করণীয় বিষয় কী কী ভাবতে হবে। আমরা হয়তো তাদের পুরোপুরি ক্ষতিপূরণ করতে পারব না। তবে যতটা সম্ভব, আমরা করব। তারা আমাদের কিছুই জানায়নি। তবে আমরা জানি তারা আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত। এটা বুঝেই আমরা উদ্যোগ নিয়েছি।"

ক্ষতিপূরণ হিসেবে টি-টোয়েন্টি ও টেস্ট অধিনায়ক সাকিব সর্বোচ্চ ৩৫ লাখ টাকার মতো পেতে পারেন। বোলার তাসকিন এবং লিটন ১৫ লাখ টাকা করে পেতে পারেন। যদিও বিসিবির পক্ষ থেকে এখনো আনুষ্ঠানিক ঘোষণা আসেনি।

Link copied!