• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫

আইপিএল দেখেন না, লিটনকেও পরামর্শ দেননি সাকিব


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১১, ২০২৩, ০৮:৪৫ পিএম
আইপিএল দেখেন না, লিটনকেও পরামর্শ দেননি সাকিব

কথা ছিল, আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে খেলবেন একসাথে। তবে আচমকাই নিজের নাম প্রত্যাহার করে নেওয়া সেটা আর হচ্ছে না। সাকিব আল হাসান যেখানে ঢাকা প্রিমিয়ার লিগে খেলছেন মোহামেডানের হয়ে সেখানে লিটন কুমার দাস চলে গেছেন কলকাতা শিবিরে।

মঙ্গলবার (১১ এপ্রিল) ফতুল্লায় ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে মাঠে নামেন সাকিব।  ১০ রানে ম্যাচটি জয় পায় মোহামেডান। সন্ধ্যায় একটি কফি শপের উদ্বোধন অনুষ্ঠানে যান সাকিব। সেখানেই আইপিএল ও লিটণ প্রসঙ্গে নানা কথা বলেন তিনি।

সাকিব জানান প্রিমিয়ার লিগের ব্যস্ততায় আইপিএল দেখতে পারছেন না। তিনি বলেন, “খুব বেশি আইপিএল দেখা হচ্ছে না, প্রিমিয়ার লিগ নিয়ে ব্যস্ত।”

বাংলাদেশের হয়ে আইপিএলে সবচেয়ে বেশি ম্যাচ খেলার অভিজ্ঞতা সাকিবের। সবচেয়ে বেশি মৌসুম ও দলের হয়েও খেলেছনে তিনি। কলকাতার জার্সিতে দুইবার শিরোপা জেতার সুখস্মৃতিও রয়েছে বাংলাদেশ ক্রিকেটের পোস্টারবয়ের।

ফলে যাওয়ার আগে লিটনকে কোনো পরামর্শ দিয়েছেন এমন প্রশ্ন করা হয় সাকিবের কাছে। কোনো পরামর্শ না দিলেও লিটনের আইপিএল অভিজ্ঞতা কাজে লাগবে বলে মনে করেন তিনি।

সাকিব বলেন, “কোনো পরামর্শ দেইনি। এ বিষয়ে কোনো কথাও হয়নি। তবে আমি নিশ্চিত লিটন এখন অনেক অভিজ্ঞ। সেখানে গিয়ে তার যে অভিজ্ঞতা হবে, সেটি বিশ্বকাপে কাজে লাগবে। একইসঙ্গে সে যদি সুযোগ পায়, আমি চাইবো সেটা যেন উপভোগ করে, এটা চাপ হিসেবে না নিয়ে যদি উপভোগ করতে পারে, নিজের মতো খেলতে পারে তাহলে সফল হবে।”

আগামী মে মাসে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। ইংল্যান্ডের চেমসফোর্ডে হতে যাওয়া এই সিরিজ ওয়ানডে সুপার লিগের অংশ। ওই সিরিজে ফল কি হতে পারে সেটাই নিয়েও কথা বলেন সাকিব।

“আগে তো ওদের সঙ্গে খেলেছি ওখানে ৩-০ তে জিতেছি আমরা। চেষ্টা থাকবে একই ফল করার জন্য। যদিও ভিন্ন কন্ডিশন, ইংল্যান্ডে খেলা হবে। যেভাবে আমরা ওয়ানডে খেলছি, ওভাবেই খেলতে চেষ্টা করবো” যোগ করেন সাকিব।

 

Link copied!