• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫

ডু প্লেসিসের ১২ লাখ রুপি জরিমানা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১১, ২০২৩, ০৪:২৯ পিএম
ডু প্লেসিসের ১২ লাখ রুপি জরিমানা

এম চিন্নাস্বামী স্টেডিয়ামে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু (আরসিবি) মুখোমুখি হয়েছিল লখনৌ সুপার জায়ান্টদের বিপক্ষে। শ্বাসরুদ্ধকর ম্যাচের শেষ বলে ব্যাঙ্গালুরুকে হারিয়ে লখনৌ ম্যাচ জিতে নেয়।

ম্যাচে হারের পরও অধিনায়ক ফাফ ডু প্লেসিসকে ১২ লাখ রুপি জরিমানা করা হয়েছে। কারণ তার দল লখনৌ সুপার জায়ান্টদের বিপক্ষে স্লো ওভার রেটের দায়ে দোষী। তারা কাটঅফ সময়ের আগে ২০তম ওভার শুরু করতে ব্যর্থ হয়েছিল এবং বৃত্তের ভেতরে একজন অতিরিক্ত ফিল্ডার আনতে বাধ্য হয়েছিল।

আইপিএল এক বিবৃতিতে বলেছে, "সোমবার ব্যাঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে লখনৌ সুপার জায়ান্টদের বিপক্ষে ধীর ওভার রেট বজায় রাখার জন্য রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে জরিমানা করা হয়েছে। যেহেতু আইপিএলের ন্যূনতম ওভার রেট সম্পর্কিত আচরণবিধির অধীনে এটি দলটির মৌসুমের প্রথম অপরাধ ছিল। তাই অধিনায়ক ফাফ ডু প্লেসিসকে ১২ লাখ রুপি জরিমানা করা হয়েছিল।" 

এদিকে, লখনৌ সুপার জায়ান্টসের পেসার আভেশ খানকে আচরণবিধি লঙ্ঘনের জন্য তিরস্কার করা হয়েছে। ১১ নম্বরে ব্যাট করতে আসা আভেশ ম্যাচের শেষ বল খেলে জয় পাওয়ার পর তার হেলমেট মাটিতে ফেলে দিতে দেখা যায়।

ডানহাতি পেসার আইপিএলের আচরণবিধির লেভেল ১ এর অপরাধ ২.২ স্বীকার করেছেন এবং নিষেধাজ্ঞা গ্রহণ করেছেন। আচরণবিধির লেভেল ১ লঙ্ঘনের জন্য ম্যাচ রেফারির সিদ্ধান্তই চূড়ান্ত এবং বাধ্যতামূলক। 

Link copied!