• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

হাসানের তোপে ব্যাটিং বিপর্যয়ে আয়ারল্যান্ড


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ২৩, ২০২৩, ০৩:২২ পিএম
হাসানের তোপে ব্যাটিং বিপর্যয়ে আয়ারল্যান্ড
ছবি: ওয়ালটন

সিরিজ নির্ধারণী ম্যাচে টস হেরে ফিল্ডিংয়ে নেমে উড়ন্ত সূচনা পেয়েছে বাংলাদেশ। টাইগার বোলারদের তোপের মুখে প্রথম ১০ ওভারের মধ্যেই চার উইকেট হারিয়ে  ব্যাটিং বিপর্যয়ে পড়েছে আয়ারল্যান্ড। যেখানে হাসানের শিকার তিনটি আর তাসকিনের একটি।  

বৃহস্পতিবার (২৩ মার্চ) টানা তৃতীয় ম্যাচে টস হেরে ফিল্ডিং করতে নেমে শুরুতেই আইরিশ ব্যাটারদের চাপে ফেলে বাংলাদেশ। ইনিংসের পঞ্চম ওভারেই দলকে প্রথম ব্রেকথ্রু এনে দেন হাসান মাহমুদ। আইরিশ ওপেনার স্টিফেন ডোহেনীকে দলীয় ১২ রানে উইকেটরক্ষক মুশফিকুর রহিমের ক্যাচ বানিয়ে ফিরিয়ে দেন এই ডানহাতি পেসার।

শুরু থেকেই একপ্রান্তে হাসান ও অন্যপ্রান্তে তাসকিন আহমেদ বল হাতে আগুন ঝড়িয়েছেন। আর তাতে বারবার খেই হারিয়েছেন আইরিশ ব্যাটাররা। ইনিংসের নবম ওভারে দ্বিতীয় উইকেট হারায় সফরকারীরা।

ওভারের প্রথম বলে আরেক আইরিশ ওপেনার পল স্টার্লিংকে লেগ বিফোর উইকেটের ফাঁদে ফেলেন হাসান মাহমুদ। দলীয় ২২ রানে ফেরার আগে তার সংগ্রহ ছিল মাত্র সাত রান।

দুই বলের ব্যবধানে হাসানের তৃতীয় শিকার হন হ্যারি টেক্টর। এবারও লেগ বিফোরে ফাঁদে ফেলেন এই ডানহাতি পেসার। প্রথমে বোলার হাসানই নিশ্চিত ছিলেন না বল আগে ব্যাটে লেগেছে না প্যাডে। এরপর সময় নিয়ে রিভিউ নেন অধিনায়ক তামিম।  রিভিউ নেওয়ার পর উইকেট শিকারের উল্লাসে মাতে টাইগাররা।

পরের ওভারেই আইরিশ অধিনায়ক অ্যান্ড্রু ব্যালবার্নিকেও ফিরিয়ে দেন তাসকিন। ডানহাতি এই পেসার লেন্থ বুঝতে না পেরে ব্যালবার্নি ক্যাচ দেন স্লিপে থাকা নাজমুল হোসেন শান্তকে।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত চার উইকেট হারিয়ে ১০ ওভার শেষে আয়ারল্যান্ডের সংগ্রহ ২৭ রান। উইকেটে প্রতিরোধ গড়ার চেষ্টা করছেন কার্টিস ক্যাম্পার ও লকরান টেকর।

Link copied!