• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

মুশফিক ঝড়ের পর বৃষ্টিতে বন্ধ খেলা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ২০, ২০২৩, ০৭:৩৪ পিএম
মুশফিক ঝড়ের পর বৃষ্টিতে বন্ধ খেলা
ছবি: ওয়ালটন

ব্যাট হাতে মুশফিক যেন আজ সিলেটে টর্নেডো চালিয়েছেন। তার ৬০ বোলে ১০০ রানের বিধ্বংসী সেঞ্চুরিতে আইরিশের বিপক্ষে ৩৪৯ রানের রেকর্ড সংগ্রহ পেয়েছে বাংলাদেশ। তবে মুশফিক ঝড়ের পর বেরসিক বৃষ্টির আগমণ হয়েছে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

বৃষ্টি তো কমার লক্ষণই নেই বরং সেটা বেড়েই চলেছে। সর্বশেষ খবর অনুযায়ী বৃষ্টি থামেনি, তোপও আছে প্রায় আগের মতোই। সন্ধ্যা ৬-২৮ মিনিটের মধ্যে খেলা শুরু না হলে ওভার কাটা যাওয়ার কথা। যেহেতু ঘড়ির কাটায় সেই সময় অনেক আগেই পার হয়েছে। ফলে এখন সেটিই হবে।

তবে  ৯.৩৩ মিনিটের আগে মাঠে খেলা শুরু না হলে ম্যাচটি পরিত্যক্ত হবে। ডার্ক ওয়ার্থ লুইসের (ডিএলএস) নিয়ম অনুযায়ী ওয়ানডে ম্যাচে ফল আনতে ন্যূনতম ২০ ওভার খেলা হতে হয়।

যদি ৯.৩৩ মিনিটেও খেলা শুরু করা যায় তখন ম্যাচ হবে ২০ ওভারে। সেক্ষেত্রে  ২০ ওভারে আইরিশদের লক্ষ্য দাঁড়াবে ১৮৫ রান। কিন্তু বৃষ্টির মাত্রা অনুযায়ী সেটা হওয়া নিয়েও রয়েছে শঙ্কা।

এর আগে লিটন দাস, শান্তর ফিফটির পর মুশফিকের টর্নেডো সেঞ্চুরিতে আয়ারল্যান্ডকে ৩৫০ রানের পাহাড়সম লক্ষ্য দিয়েছে বাংলাদেশ। এটাই ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের সর্বোচ্চ সংগ্রহ।

এর আগে চলতি সিরিজের প্রথম ম্যাচেই ৩৩৮ রান করে নিজের ইতিহাসের সর্বোচ্চ রান করেছিল টাইগাররা। তবে সেই রেকর্ড টিকলো না এক ম্যাচও। টানা দুই ম্যাচেই নতুন রেকর্ড গড়লো তামিম ইকবালের দল।

Link copied!